চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ভাষা সৈনিকদের জন্য বিপিএলের একটি দিন

Fresh Add Mobile
বিজ্ঞাপন

কার্টলি অ্যামব্রোস, আমির সোহেলদের গায়ে কালো পাঞ্জাবি। তাতে লেখা বাংলা বর্ণমালা। বিপিএলের সব দেশি-বিদেশি ধারাভাষ্যকার, উপস্থাপকরা মিলে ফটোসেশনে অংশ নিলেন। শ্রদ্ধা জানালেন ভাষা সৈনিকদের। শের-ই-বাংলা স্টেডিয়ামের মাঠকর্মীরাও জড়িয়েছেন পাঞ্জাবি। ভাষা শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে বিপিএলে আজকের দিনটিতে বিশেষ এ আয়োজন।

বিজ্ঞাপন

একুশে ফেব্রুয়ারি আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ভাষা শহীদদের প্রতি গভীর শ্রদ্ধা নিবেদন করেন সর্বস্তরের মানুষ। সেই দিনটি আসার আগেই শেষ হয়ে যাবে বিপিএলের নবম আসর। টুর্নামেন্টের ফাইনাল ১৬ ফেব্রুয়ারি। শুক্রবার মিরপুরে কুমিল্লা ভিক্টোরিয়ান্স ও রংপুর রাইডার্সের ম্যাচে তাই আগেভাগেই ভাষা শহীদদের স্মরণ করা হল। ইংরেজিতে ধারাভাষ্য দিলেও মাঝে মধ্যেই বাংলা ভাষায় আতহার আলী খান জানালেন রান, ওভার, উইকেট সংখ্যা।

বিসিবি বৃহস্পতিবার রাতে জানিয়ে দেয় ভাষার মাসের দিনটিকে ঘিরে উদ্যোগের বিষয়টি। ক্রিকেটারদের সাক্ষাৎকারও নেয়া হবে বাংলায়। ম্যাচের আগে-পরে আলোচনা ও ম্যাচ শেষে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থাপনা-সাক্ষাৎকারও হবে বাংলায়। তবে বিদেশি কোনো ক্রিকেটার ম্যান অব দ্য ম্যাচ হলে স্বাভাবিকভাবেই তার সঙ্গে কথা বলা হবে ইংরেজিতে।

সব দলের ক্রিকেটার, খেলা পরিচালনাকারী সব কর্মকর্তা, ধারাভাষ্যকার ও উপস্থাপকরা বাংলা বর্ণমালা লেখা বিশেষ বাহুবন্ধনী পরেছেন। মাঠের জায়ান্টস্ক্রিনে ভাষার মাসের কিছু উক্তি প্রদর্শন করা হচ্ছে। ভাষার জন্য রক্ত দেয়ার ইতিহাস তুলে ধরা হচ্ছে নানাভাবে।

বিজ্ঞাপন
Reneta April 2023
বিজ্ঞাপন
Bellow Post-Green View