চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ
Partex Cable

ভারতে ভারী বর্ষণে হঠাৎ বন্যায় শতাধিক মানুষের মৃত্যু

Nagod
Bkash July

ভারতের উত্তর প্রদেশ ও বিহারে ভারী বর্ষণে সৃষ্ট বন্যায় শতাধিক মানুষের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে বিবিসি।

Reneta June

সরকারি হিসেবমতে স্থানীয় কর্মকর্তারা জানিয়েছে, বৃহস্পতিবার থেকে সোমবার পর্যন্ত অন্তত ৯৩ জন বন্যা কবলিত হয়ে মারা গেছেন। অন্যদিকে বিহারে বন্যা সংশ্লিষ্ট কারণে মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ২৯ জনে।

রোববার সামাজিক যোগাযোগ মাধ্যমগুলোতে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা গেছে, হাসপাতালের বিভিন্ন কক্ষে রোগী ও স্বজনরা বেডগুলোতে উঠে বসে আছেন। তার ঠিক নিচেই পানি। দেখে মনে হচ্ছে সেগুলো যেন বিছানা নয়, ভেলা।

বাড়িঘর, হাসপাতাল, স্কুলসহ বিভিন্ন স্থাপনা থেকে স্থানীয় লোকজনকে উদ্ধার করতে ৩২টি নৌকা নামিয়েছে উদ্ধারকারী দল।

শুধু পাটনা শহরে জাতীয় দুর্যোগ মোকাবেলা বাহিনীর তিনটি দল কাজ করছে। রোববারই আরও কয়েকটি টিম পাটনায় এসে পৌঁছানোর কথা রয়েছে বলে ধারণা করা হচ্ছে। ভারী থেকে আরও ভারী’ বৃষ্টিপাতের আশঙ্কায় উত্তর প্রদেশের আবহাওয়া অফিস পাটনা শহরে রেড অ্যালার্ট জারি করেছে।

বন্যার পানিতে রাজপথ তলিয়ে যাওয়ায় রাস্তায় দেখা দিয়েছে তীব্র যানজট। একই সঙ্গে ভারী বৃষ্টির কারণে রেল যোগাযোগ ব্যাহত হচ্ছে। গত তিন দিনে পাটনার বেশিরভাগ ট্রেনের সময়সূচি হয় পেছানো হয়েছে, নয় বাতিল করা হয়েছে।

শহরের বেশিরভাগ এলাকার অধিবাসীদের অভিযোগ, গত ২ দিন ধরে তাদের এলাকায় বিদ্যুৎ নেই। হাসপাতালে পানি উঠে যাওয়ার কারণে স্বাস্থ্য ঝুঁকি নিয়েও ব্যাপক আশঙ্কা দেখা দিয়েছে।

BSH
Bellow Post-Green View