চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ইংল্যান্ডকে হারিয়ে ভারতের জন্য প্রস্তুত নিউজিল্যান্ড

ইংল্যান্ডের বিপক্ষে ৮ উইকেটের দাপুটে এক জয়ে দুই টেস্টের সিরিজ ১-০তে জিতে নিয়েছে নিউজিল্যান্ড। সফরকারীরা প্রথম টেস্টেও ভালো অবস্থানে ছিল, কিন্তু সোয়া একদিনের খেলা বৃষ্টির পেটে যাওয়ায় সুযোগ কাজে লাগানোর পর্যাপ্ত সময় পায়নি।

বার্মিংহ্যামে সিরিজের দ্বিতীয় টেস্টের চতুর্থ দিনেই দাপুটে জয় তুলেছে কিউইরা। ভারতের বিপক্ষে টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের আগে প্রস্তুতিটা দারুণ হল কেন উইলিয়ামসনের দলের। ১৮ জুন বিরাট কোহলির দলের বিপক্ষে নামবে নিউজিল্যান্ড।

বিজ্ঞাপন

ওপেনার ররি বার্নস ৮১, মিডল অর্ডারে ড্যান লরেন্সের অপরাজিত ৮১ রানে প্রথম ইনিংসে ৩০৩ রান তোলে ইংল্যান্ড। প্রথম ইনিংসে নিউজিল্যান্ড অলআউট হয় ৩৮৮ রানে।

ওপেনার ডেভন কনওয়ে ৮০, ওয়ান ডাউনে নামা উইল ইয়ং ৮২, অভিজ্ঞ রস টেলরের ৮০ রানে লিড নেয় কিউইরা। ৮৫ রানের সেই লিড নিয়ে স্বাগতিকদের উপর ঝাঁপিয়ে পড়েন কিউই বোলাররা।

ইংলিশরা দ্বিতীয় ইনিংসে অলআউট হয় মাত্র ১২২ রানে, সেও মাত্র ৪১.১ ওভার ব্যাট করে। সর্বোচ্চ ইনিংসটি বোলার মার্ক উডের ২৯, দ্বিতীয় সর্বোচ্চ অলি পোপের ২৩ রান।

ম্যাট হেনরি ও নিল ওয়াগনার ৩টি করে, ট্রেন্ট বোল্ট ও এজাজ প্যাটেল নিয়েছেন ২টি করে উইকেট। বোল্ট প্রথম ইনিংসে নিয়েছিলেন ৪ উইকেট, হেনরির তখনও ছিল ৩ উইকেট, ২ উইকেট ছিল প্যাটেলেরও।

৩৭ রানের লক্ষ্য ছুঁতে নেমে ১০.৫ ওভার লেগেছে কিউইদের। কনওয়ে (৩) ও ইয়ংকে (৮) হারাতে হয়েছে। ল্যাথাম ২৩ ও রানের খাতা না খুলেই অপরাজিত থেকে ম্যাচের ইতি টেনে আসেন টেলর।

বিজ্ঞাপন