চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বৈশাখের প্রথম প্রহরে ‘হাজারো কণ্ঠে বর্ষবরণ’

নতুন বছরকে বরণ করতে প্রতি বছরের মতো এবারও সহস্র কণ্ঠের পরিবেশনায় সাংস্কৃতিক সংগঠন ‘সুরের ধারা’ এবং বেসরকারি টেলিভিশন চ্যানেল ‘চ্যানেল আই’ আয়োজন করতে যাচ্ছে ‘হাজারো কণ্ঠে বর্ষবরণ’।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে চৈত্র সংক্রান্তির রাতে (১৩ এপ্রিল) ‘ব্যর্থ প্রাণের আর্বজনা’ গানটি গিয়ে পুরনো সব কষ্ট-গ্লানি মুছে পরদিন (১৪ এপ্রিল) ভোর ৫.৩০ মিনিটে ‘এসো হে বৈশাখ’ গান দিয়ে শুরু হবে অনুষ্ঠানের মুল আয়োজন।

রোববার চ্যানেল আই ভবনে আয়োজিত সংবাদ সম্মেলনে অনুষ্ঠানের আয়োজকরা এসব কথা জানান।

এবারের আয়োজনের নতুন চমক পঞ্চকবির গান পরিবেশনা। গানগুলো পরিবেশনা করবে সুরের ধারার হাজারো কণ্ঠশিল্পীরা। অনুষ্ঠানটি চলবে পহেলা বৈশাখের দুপুর ১২.৩০ টা পর্যন্ত।

Advertisement

সুরের ধারার প্রধান কণ্ঠশিল্পী রেজওয়ানা চৌধুরী বন্যা বলেন, বর্ষবরণের এই অনুষ্ঠানে দেশে ছড়িয়ে ছিটিয়ে থাকা শিল্পীদের মিলিত করা হয়। অনুষ্ঠানটি এখন আর হাজার কণ্ঠে নয় চ্যানেল আইতে প্রচারের ফলে কোটি কণ্ঠে রূপ নিয়েছে বলেও জানান তিনি।

রাজনৈতিক সিস্থিশীল পরিবেশ সৃষ্টি হলে সাংস্কৃতিকভাবে মানুষ আরো শক্তিশালী হবে মনে করেন চ্যানেল আইয়ের বার্তা প্রধান শাইখ সিরাজ। তিনি বলেন, দেশের মানুষ এখন সমৃদ্ধশীল সব ধরনের উৎসব তারা এখন আনন্দের সঙ্গে পালন করতে পারে। কিন্তু ১০ বছর আগেও এ ধরণের উদযাপন চিন্তায় করা যেত না।

নতুন বছরে প্রত্যক কৃষকের ঘরে ফসল ভরে উঠুক নতুন বছরে এমন প্রত্যাশা করেন মাটি ও মানুষের জনপ্রিয় পরিচালক শাইখ সিরাজ।

অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে চ্যানেল আই।