চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বেলজিয়ামে স্কুলের ভবন ভেঙে নিহত ৫

বেলজিয়ামের শহর অ্যান্টওয়ার্পে একটি স্কুলের ভবন ভেঙে পড়ে পাঁচ নির্মাণশ্রমিকের মৃত্যু হয়েছে।

স্থানীয় গণমাধ্যম জানিয়েছে, ভবনটির একটি অংশ হঠাৎই শুক্রবার বিকেলে ধসে পড়ে তবে ধসে পড়ার কারণ এখনও জানা যায়নি।

ফায়ার সার্ভিস ও উদ্ধারকর্মীরা শনিবার ওই ধ্বংসস্তুপ থেকে দুটি মরদেহ টেনে বের করে। ধারণা করা হচ্ছে সব নিখোঁজদের উদ্ধার করা হয়েছে।

নিহতদের দুজন পর্তুগাল ও রোমানিয়ার বাসিন্দা বলে বেলজিয়ান গণমাধ্যমকে জানিয়েছে পুলিশ।

ওই ধসে পড়ার ঘটনায় আরও নয়জন আহত হয়েছে। শনিবারও তাদের তিনজনকে আইসিইউতে চিকিৎসা দেওয়া হচ্ছিলো। তবে বেলজিয়ামের ফায়ার ডিপার্টমেন্ট টুইটবার্তায় নিশ্চিত করেছে তাদের অবস্থা আশঙ্কাজনক নয়।

বেসামরিক প্রতিরক্ষা কর্মীরা ফায়ার ডিপার্টমেন্টে উদ্ধারকাজে সহায়তা করে। কেউ জীবিত আছে কিনা জানার জন্য স্নিফার কুকুর ও ড্রোনের ব্যবহারও করা হয়।

ব্রাসেলস টাইমস জানিয়েছে, সেটি নিইইউ জুইদ কোয়ার্টারে একটি প্রাথমিক স্কুল।  আগামী ১ সেপ্টেম্বরে নতুন করে সেখানে শিক্ষার্থী ভর্তি নেওয়া হতো। সেই সময়ের আগেই সব সম্পন্ন করার জন্য কাজ চলছিলো।

নিহতদের সবাই কনস্ট্রাকশন ফার্ম ডেমোকোর উপ-ঠিকাদার ছিলো।  প্রতিষ্ঠানটির ম্যানেজিং ডিরেক্টর ফ্রেডরিক বিজনেনস বলেন, জরুরি সেবার যা করা সম্ভব তা করেছে।  দুর্ঘটনার কারণ জানার জন্য শিগগিরই তদন্ত পরিচালনা করা হবে।

বেলজিয়ামের কিং ফিলিপ শনিবার ঘটনাস্থল পরিদর্শন করেন এবং পুলিশ, ফায়ারসার্ভিস ও চিকিৎসাকর্মীদের সঙ্গে কথা বলেন।  তার সঙ্গে প্রধানমন্ত্রী অ্যালেক্সান্ডার দে ক্রোও ছিলেন।

বিজ্ঞাপন