চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিশ্বকাপ বাছাইপর্ব: মেয়েদের প্রাথমিক দলে যারা

২০ জনেও নেই পান্না ঘোষ

নভেম্বরে জিম্বাবুয়েতে হতে যাওয়া আইসিসি ওয়ানডে বিশ্বকাপের বাছাইপর্বের জন্য প্রাথমিক দল দিয়েছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। ২০ জনের দলে জায়গা হয়নি অভিজ্ঞ পেসার পান্না ঘোষের।

বেশকিছু নতুন মুখ জায়গা পেয়েছেন প্রাথমিক দলে। আগামী ১৬ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর হারারেতে হবে দশ দলের বিশ্বকাপ বাছাই। সেখান থেকে তিন দল টিকেট কাটবে নিউজিল্যান্ড বিশ্বকাপের।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিশ্বমঞ্চে সরাসরি অংশ নেবে অস্ট্রেলিয়া, ইংল্যান্ড, সাউথ আফ্রিকা, ভারত ও স্বাগতিক নিউজিল্যান্ড। আট দলের বৈশ্বিক আসর শুরু হবে আসছে বছরের মার্চে।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ের আগে স্বাগতিক জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজ খেলার কথা রুমানা-সালমাদের। প্রস্তুতি শুরু হয়েছে জোরেশোরেই। বিকেএসপিতে এক মাসের ক্যাম্প ও নিজেদের মধ্যে টুর্নামেন্ট খেলার পর কিছুদিনের বিশ্রামে আছেন ক্রিকেটাররা।

২১ সেপ্টেম্বর থেকে মিরপুরে শুরু হবে পাঁচ দিনের ক্যাম্প। তারপর টিম টাইগ্রেস দুই সপ্তাহের জন্য চলে যাবে সিলেটে। সেখানে ক্যাম্প শেষ করে ঢাকায় ফিরে মিরপুরে সবশেষ ক্যাম্প করে জিম্বাবুয়ে যাবে।

টি-টুয়েন্টি বিশ্বকাপে বাংলাদেশ নিয়মিত অংশ নিলেও ওয়ানডে বিশ্বকাপের মঞ্চে পা রাখা হয়নি রুমানা-সালমাদের। যা আক্ষেপ গোটা দলের। বাছাইপর্ব উতরে এবার মূল আসরে খেলার ব্যাপারে দৃঢ় প্রতিজ্ঞ টিম টাইগ্রেস।

প্রাথমিক স্কোয়াড: মুর্শিদা খাতুন, শামীমা সুলতানা, নিগার সুলতানা জ্যোতি, ফারজানা হক পিংকি, রুমানা আহমেদ, রিতু মনি, নাহিদা আক্তার, সালমা খাতুন, জাহানারা আলম, লতা মন্ডল, সুরাইয়া আজমিন ছন্দা, নুজহাত তাসনিয়া, ফাহিমা খাতুন, ফারিহা ইসলাম তৃঞ্চা, সানজিদা আক্তার মেঘলা, সোবহানা মোস্তারি, খাদিজা-তুল-কুবরা, শারমিন আক্তার সুপ্তা, পূজা চক্রবর্তী, দিশা বিশ্বাস।