চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘বিত্ত যখন রাষ্ট্রকে চোখ রাঙায় তখন তা দুর্বৃত্ত’

তথ্য ও সম্প্রচার মন্ত্রী ড. হাছান মাহমুদ বলেছেন: বিত্ত যখন রাষ্ট্রকে চোখ রাঙায় বা আইনকে বৃদ্ধাঙ্গুলি দেখায় তখন সে বিত্ত দুর্বৃত্ত হয়ে যায়।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির নসরুল হামিদ মিলনায়তনে ল’ রিপোর্টার্স ফোরাম ও ভয়েজ আয়োজিত ‘তামাক নিয়ন্ত্রণ আইন সংশোধনের প্রয়োজনীয়তা’ শীর্ষক কর্মশালায় তিনি একথা বলেন।

তথ্যমন্ত্রী বলেন: দায়িত্বে থাকলে ভুল হবে। সেই ভুলের সমালোচনাও হতে হবে। কিন্তু একই সাথে ভালো কাজেরও প্রশংসা হতে হয়। ভালো কাজের যদি প্রশংসা না হয় তাহলে মানুষ ভালো কাজ করতে উৎসাহিত হবে না। এটিও মাথায় রাখতে হবে।

বিজ্ঞাপন

হাছান মাহমুদ আরও বলেন: শুধুমাত্র দায়িত্বশীল বা যারা ক্ষমতায় আছে তাদের সমালোচনা নয়, সমালোচনা সবার ক্ষেত্রেই হতে হবে। আজকে বিত্ত যখন রাষ্ট্রকে চোখ রাঙায় বা আইনকে বৃদ্ধ আঙুলি দেখায় সে বিত্ত তখন দুর্বৃত্ত হয়ে যায়। এর বিরুদ্ধেও লিখতে হবে। এভাবেই রাষ্ট্র ও সমাজের অসংগতি তুলে ধরতে হবে।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়নের সাবেক মহাসচিব ও সিনিয়র সাংবাদিক মনজুরুল আহসান বুলবুল, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি মুরসালিন নোমানী, সাধারণ সম্পাদক মসিউর রহমান খান ও ল’ রিপোর্টার্স ফোরামের সভাপতি মাশহুদুল হক, সাধারণ সম্পাদক মুহাম্মাদ ইয়াছিন।

এছাড়া আজকের কর্মশালায় ল’ রিপোর্টার্স ফোরামের সদস্য সাংবাদিক ও তামাক নিয়ন্ত্রণে কাজ করা সংগঠন ভয়েজ এর প্রতিনিধিরা অংশ নেন।

বিজ্ঞাপন