চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বিএনপি থেকে পদত্যাগ করলেন মনোনয়ন বঞ্চিত মনির খান

বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) থেকে পদত্যাগ করেছেন সংগঠনটির কেন্দ্রীয় কমিটির সাংস্কৃতিক বিষয়ক সহ-সম্পাদক ও কণ্ঠশিল্পী মনির খান। আজ (রবিবার) বিকেলে জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলন করে মনির খান বিএনপি ছাড়া ঘোষণা দেন। পদত্যাগের কারণ হিসেবে মনির খান জানান, তিনি গত ১০ বছর যাবত দলটির সংকটকালে সবসময় তৎপর ছিলেন। কিন্তু শেষ সময়ে এসে মনোনয়ন না পাওয়াতেই এই সিদ্ধান্ত।

‘মনোনয়ন পাওয়ার জন্য অনেক চেষ্টা করেছি। কিন্তু পেলাম না। তাতেও আমার কষ্টটা কম ছিল। কিন্তু গত দুই দিন গুলশান অফিসের সামনে যা হচ্ছে, তাতে এটা স্পষ্ট যে এই সংগঠন তাদের নেতাকর্মীদের নৈতিকতার শিক্ষা নেই। যে দলে নৈতিকতা নেই, সে দলে আমি নেই। এইখানে মনোনয়ন না পাওয়াটা বড় বিষয় না।’

Advertisement

জনপ্রিয় এই কণ্ঠশিল্পী বলেন, ‘যে সংগঠনে শৃঙ্খলা নেই, সেখানে আমি থাকছি না। এখানে ত্যাগের কোনো মূল্য নেই। জনগণের চাওয়া পাওয়ার কোনো দাম নেই। আমি তো সারাজীবন মানুষের জন্য গান গেয়েছি, তাই মানুষের চাওয়াটা বুঝি। এ কারণে জনবিচ্ছিন্ন একটি দলের সাথে আর কন্টিনিউ করতে চাই না।’

বিএনপি থেকে পদত্যাগের পর অন্য কোনো দলে যাওয়ার সম্ভাবনা নেই উল্লেখ করে মনির খান বলেন, আমার ভক্তরা চেয়েছে আমি যেন রাজনীতি না করি। গানের মনির খান হয়েই থাকি। ভক্তদের চাওয়ার প্রতি শ্রদ্ধা রেখে আমি অন্য কোনো দলেও যোগ দেব না। সরাসরি রাজনীতিতে না থেকে মানুষের সেবা করে যাওয়ার চেষ্টা করবো, পাশাপাশি গানে নিয়মিত হবো।

মনির খান ঝিনাইদহ ৩ (মহেশপুর-কোটচাঁদপুর) আসন থেকে ধানের শীষ প্রতীক নিয়ে আসন্ন সংসদ নির্বাচনে লড়তে মনোনয়ন চেয়েছিলেন। কিন্তু ওই আসনটিতে তাকে মনোনয়ন দেওয়া হয়নি। সেখানে ধানের শীষ প্রতীক নিয়ে নির্বাচনে অংশ নিচ্ছেন স্থানীয় জেলা জামায়াত ইসলামীর সেক্রেটারি মতিয়ার রহমান।