চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বার্সায় থাকলে অনেকবার চ্যাম্পিয়ন্স লিগ জিততেন নেইমার!

পিএসজিকে প্রথমবারের মতো চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে তুলতে প্লে-মেকারের দায়িত্ব পালন করেছেন নেইমার। রোববার রাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে শিরোপা যদিও জেতা হয়নি। বার্সেলোনাতে থাকলে এতদিনে মেসির পর্যায়ে নাম থাকত ব্রাজিলিয়ান তারকার, অনেকবার জেতা হতো ইউরোপসেরার মুকুটও, এমন মত লা লিগা বিশেষজ্ঞ স্কট মিন্টোর।

২০১৭ সালে বার্সা থেকে ২২২ মিলিয়ন ইউরোতে রেকর্ড গড়ে পিএসজিতে আসার পর প্যারিসের ক্লাবটির হয়ে ৮ শিরোপা জিতেছেন নেইমার। সেসব সাফল্যকে ছাপিয়ে যেত যদি লিসবনের ফাইনালটা জিততে পারতেন বিশ্বের সবচেয়ে দামি ফুটবলার।

বিজ্ঞাপন

অন্যদিকে তার সাবেক ক্লাব বার্সেলোনার অবস্থা জগাখিচুড়ী পাকানো। বায়ার্নের কাছে ৮-২ গোলে উড়ে গিয়ে চ্যাম্পিয়ন্স লিগ মিশন শেষ হয়েছে মেসিদের। যদিও নিজকে প্রমাণের চেষ্টায় নেইমারের বার্সা ছাড়াটা সঠিক ছিল বলেই মনে করেন অনেকে।

বিজ্ঞাপন

মিন্টোর মত ভিন্ন। তার মতে নেইমারের বার্সা ছাড়ার সিদ্ধান্তটা ছিল লজ্জাজনক, ‘ইউরোপিয়ান কাপ জেতার পিএসজির এটাই সেরা সুযোগ ছিল। তাতে কী নেইমারের পিএসজি আসার সার্থকতা সঠিক বলে মনে হচ্ছে? আমি বলবো, না।’

‘আমি বলবো, নেইমার থাকলে বার্সা আরও চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারতো, তার নামের পাশে আরও চ্যাম্পিয়ন্স লিগ যোগ হতো। তার মেসি আর লুইস সুয়ারেজের পাশে থাকা উচিত ছিল।’

‘বলবো এটা ছিল ফুটবল ইতিহাসের সেরা ত্রয়ী আর নেইমারের কারণে তা ভেঙে যাওয়াটা ছিল লজ্জাজনক।’