চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে আরও ৭৬ প্রবাসী

রাজধানীর শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে যুক্তরাজ্যফেরত আরও ৭৬ জন যাত্রীকে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়েছে।

গত ২৪ ঘণ্টায় (৮ ফেব্রুয়ারি সকাল আটটা থেকে ৯ ফেব্রুয়ারি সকাল আটটা পর্যন্ত) যুক্তরাজ্যফেরত যাত্রীদের এই বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

আজ মঙ্গলবার শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের স্বাস্থ্য নিয়ন্ত্রণ কক্ষের কর্মকর্তা ডা. আবু সাইদ এসব তথ্য জানান।

বিজ্ঞাপন

 এ নিয়ে গত ১ জানুয়ারি থেকে ৯ ফেব্রুয়ারি সকাল আটটা পর্যন্ত কোয়ারেন্টাইনে যাওয়া যুক্তরাজ্যফেরত যাত্রীর সংখ্যা বৃদ্ধি পেয়ে মোট ১ হাজার ৪৭০ জনে দাঁড়িয়েছে।

জানা গেছে, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে গত ২৪ ঘণ্টায় বিশ্বের বিভিন্ন দেশ থেকে মোট ২৪টি ফ্লাইটে চার হাজার ১৭০ জন যাত্রী দেশে ফেরেন। তাদের মধ্যে সাতটি ফ্লাইটের যুক্তরাজ্যফেরত ৭৬ জন যাত্রীকে সাতদিনের বাধ্যতামূলক কোয়ারেন্টাইনে পাঠানো হয়। অবশিষ্ট চার হাজার ৯৪ জন যাত্রীকে হোম কোয়ারেন্টাইনে পাঠানো হয়।

করোনাভাইরাসের সংক্রমণরোধে গত ১ জানুয়ারি থেকে যুক্তরাজ্যফেরতসহ বিশ্বের অন্যান্য দেশ থেকে আসা যাত্রীদের প্রথমে দুই সপ্তাহের ও পরবর্তীতে চারদিন এবং সর্বশেষ সাতদিনের কোয়ারেন্টাইনে থাকা বাধ্যতামূলক করা হয়।

শুরুর দিকে সরকারি কোয়ারেন্টাইন সেন্টারে রাখা হলেও পরবর্তীতে যুক্তরাজ্যফেরত যাত্রীদের তাদের নিজস্ব খরচে সরকার নির্ধারিত ১৭টি হোটেলের যেকোনো একটিতে কোয়ারেন্টাইনে থাকার সুযোগ দেয়া হয়।

বিজ্ঞাপন