চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ-কাতার ম্যাচে সাংবাদিকদের প্রবেশ নিষেধ!

কাতার থেকে: বাংলাদেশ-কাতারের মধ্যকার বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে মিডিয়া বক্সে কোন সাংবাদিক প্রবেশ করতে পারবেন না, এমন একটি সংবাদ প্রকাশিত হয়েছে দোহার আরবি দৈনিক আলওয়াতানে। শুধুমাত্র কাতারের একটি টেলিভিশন চ্যানেল ম্যাচের দিন উপস্থিত থাকতে পারবে বলে জানানো হয়েছে সেই প্রতিবেদনে।

কাতারের স্বাস্থ্য মন্ত্রণালয়ের এক বৈঠকে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানানো হয় প্রতিবেদনটিতে। প্রকাশিত এই খবরের পর হতাশা নেমে এসেছে ম্যাচ কাভার করতেভ যাওয়া বাংলাদেশ থেকে ১৪ জন সাংবাদিকের মাঝে।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এ বিষয়ে বাংলাদেশ ফুটবল দলের ম্যানেজার আমের খান জানিয়েছেন, এ সংক্রান্ত কোন খবর তাদের কাছে নেই। বুধবার ম্যাচ কমিশনার আসার পরই সিদ্ধান্ত জানানো হবে। তবে শেষ পর্যন্ত যদি সাংবাদিকদের প্রবেশে নিষেধাজ্ঞা থেকেই থাকে সেক্ষেত্রে তাদের পক্ষ থেকে প্রয়োজনীয় উদ্যোগ নেওয়া হবে বলে জানিয়েছেন তিনি।

কাতারের একটি সংবাদমাধ্যম ঢুকতে পারলে বাংলাদেশ থেকে যাওয়া সাংবাদিকদেরও প্রবেশের ব্যাপারে উদ্যোগ নেওয়ার কথা জানিয়েছেন আমের খান।

করোনার কথা মাথায় রেখে বাংলাদেশ-কাতারের ম্যাচে ২০ ভাগ দর্শককে প্রবেশ করতে দেওয়া হবে। সেক্ষেত্রে সবার মোবাইল ফোনের করোনা অ্যাপে সবুজ সংকেত মানে করোনা নেগেটিভ থাকতে হবে। ৪ ডিসেম্বর বিশ্বকাপ ও এশিয়ান কাপের বাছাইপর্বের ম্যাচে মুখোমুখি হবে বাংলাদেশ-কাতার।