চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাংলাদেশ এখন বিনিয়োগের উল্লেখযোগ্য স্থান: শেখ হাসিনা

বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের ব্যবসায়ীদের যৌথ ফোরামের বৈঠকে ভার্চুয়ালি যুক্ত হয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন: বাংলাদেশ এখন বিনিয়োগের উল্লেখযোগ্য স্থান।

পরিবেশ বান্ধব ও টেকসই সব ধরনের সুযোগ সুবিধা নিয়ে বাংলাদেশে বিনিয়োগের আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন।

Reneta June

বক্তব্যের শুরুতে প্রধানমন্ত্রী সে দেশের ব্যবসায়ীদের উদ্দেশে বলেন: মহামারির মধ্যেও অর্থনীতিতে প্রবৃদ্ধির গতি ধরে রাখা বিশ্বের গুটিকয়েক দেশের মধ্যে বাংলাদেশ অন্যতম। বিশ্বের দরবারে বাংলাদেশ এখন ‘উন্নয়নের বিস্ময়’ হিসেবে আবির্ভূত হয়েছে বলে জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিনিয়োগকারীদের আহ্বান জানিয়ে তিনি বলেন, আমাদের বিশেষে অর্থনৈতিক অঞ্চল এবং আমাদের হাই-টেক পার্কগুলো নতুন উদ্যোগের জন্য প্রস্তুত। বিনিয়োগকারীরা যাতে বাংলাদেশকে আপন নীড় ভেবে বিশ্বের সেরা গন্তব্য হিসেবে বেছে নিতে পারেন তার জন্য আমরা নীতিগত এবং অবকাঠামোগত সহায়তা নিশ্চিত করতে প্রস্তুত।

প্রধানমন্ত্রী আরও বলেন,আসুন,বাংলাদেশকে আপনার ব্যবসার গন্তব্য বানান। আমি আপনাদের সকলকে আশস্ত করছি, বাংলাদেশ এখন বিনিয়োগের আকর্ষণীয় সুযোগ-সুবিধা সম্পন্ন স্থান।