চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

অস্ট্রেলিয়া আওয়ামী লীগের উদ্যোগে প্রধানমন্ত্রীর জন্মদিন উদযাপিত

বাংলাদেশ আওয়ামী লীগ, অস্ট্রেলিয়ার আয়োজনে রোববার প্রধানমন্ত্রী শেখ হাসিনার ৭৩তম জন্মদিন উদযাপিত হয়েছে। অনুষ্ঠানটি সিডনির ওয়াইলিপার্কের গ্রামীণ রেস্টুরেন্টে অনুষ্ঠিত হয়ে।

অনুষ্ঠানে অস্ট্রেলিয়া ও সিডনি আওয়ামী লীগের নেতৃবৃন্দ প্রধানমন্ত্রী শেখ হাসিনার জীবন ও কর্মের ওপর গুরুত্বপূর্ণ আলোচনায় অংশ নেন। বক্তারা বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকে জন্মদিনের শুভেচ্ছা জানান এবং তার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করেন।

বিজ্ঞাপন

বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সভাপতি সিরাজুল হকের সভাপতিত্বে এবং বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়ার সাধারণ সম্পাদক পি এস চুন্নুর সঞ্চালনায় অনুষ্ঠানটি পরিচালিত হয়। আলোচনা সভার শুরুতে কোরআন তিলাওয়াত ও দোয়া মাহফিল পরিচালনা করেন এম. এ সালাম।

বর্তমান সরকার পরিচালনায় সাফল্যের জন্য শেখ হাসিনাকে কেন্দ্র করে সারাবিশ্বে যে আবহ তৈরি হয়েছে, পাশাপাশি বাংলাদেশকে তিনি যে উচ্চতায় নিয়ে গেছেন, তার ভূয়সী প্রশংসা করেন বক্তারা। বক্তাদের আলোচনায় বাংলাদেশের চলমান অবৈধ ক্যাসিনো বিরোধী আন্দোলনের বিষয়টিও স্থান পায়। বক্তারা চলমান অভিযানের প্রতি তাদের পূর্ণ সমর্থন ব্যক্ত করে এ ব্যাপারে শেখ হাসিনার হাতকে আরো শক্তিশালী করার জন্য অঙ্গীকার ব্যক্ত করেন।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে সভাপতি সিরাজুল হক বলেন: ‘রাষ্ট্র ও ব্যক্তি কখনও কখনও এক হয়ে যায়। তখন ওই রাষ্ট্রে মনে করা হয়, ওই ব্যক্তিই রাষ্ট্র। আজকের বাংলাদেশেও শেখ হাসিনাই বাংলাদেশ, শেখ হাসিনাই রাষ্ট্র। যেটা আমরা বঙ্গবন্ধুকে নিয়ে বলতাম, বঙ্গবন্ধু ও বাংলাদেশ অবিচ্ছেদ্য। একটা থেকে আরেকটা পৃথক করা যায় না।’

অনুষ্ঠানে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, সিডনি শাখার সাধারণ সম্পাদক ফয়সাল আজাদ বলেন: ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা স্বাধীন বাংলাদেশে ৭৫ পরবর্তী সময়ে ইতিহাসের সবচেয়ে সফল রাষ্ট্রনায়ক। জননেত্রী শেখ হাসিনার জন্মদিনে আমাদের একটাই প্রার্থনা মহান আল্লাহ যেন উনাকে সুস্থ জীবন এবং নেক হায়াত দান করেন।’

জন্মদিনের অনুষ্ঠানে আরও বক্তব্য রাখেন, গিয়াস উদ্দিন মোল্লা (যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া), মেহেদি হাসান কচি (যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া), মোহাম্মদ আলী সিকদার (যুগ্ম-সাধারণ সম্পাদক,বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া), মো:বারেক রতন (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া), দিদার হোসেন (সাংগঠনিক সম্পাদক, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া), শাহসাজাহান মিল্টন (সহ-সভাপতি, বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া,সিডনি) জাকারিয়া আল মামুন (সভাপতি, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া), শহিদুল ইসলাম (সাধারণ সম্পাদক, স্বেচ্ছাসেবক লীগ অস্ট্রেলিয়া), আমিনুল ইসলাম রুবেল, (সভাপতি, বাংলাদেশ ছাত্রলীগ, অস্ট্রেলিয়া), এছাড়া অনুষ্ঠানে প্রিয় নেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে বাংলাদেশ আওয়ামী লীগ অস্ট্রেলিয়া, আওয়ামী লীগ সিডনি অস্ট্রেলিয়া, বঙ্গবন্ধু পরিষদ অস্ট্রেলিয়া, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, কৃষকলীগ, মহিলা আওয়ামীলীগ ও ছাত্রলীগের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আলতাফ হোসেন লাল্টু, সেলিমা বেগমসহ প্রমুখ।

অনুষ্ঠানে অতিথি হিসেবে বক্তব্য রাখেন ড. মলয় বিশ্বাস, ড. সুলতানা পারভীন ও ড. রতন কুন্ডু। অতিথি বক্তারা বঙ্গবন্ধুকন্যার নিরলস পরিশ্রম ও দেশ নির্মাণে সাহসিকতার উন্মেষ তুলে ধরেন।

সর্বোপরি সভায় জননেত্রীর সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করে জন্মদিনের কেক কাটা হয়। অনুষ্ঠান শেষে আগত অতিথিদের নৈশভোজে আপ্যায়ণ করা হয়।