চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বাঁচা-মরার ম্যাচে সর্বোচ্চ উজাড়ের প্রতিশ্রুতি

ওভাল, লন্ডন থেকে: চ্যাম্পিয়ন্স ট্রফিতে ‘এ’ গ্রুপে নিজেদের দ্বিতীয় ম্যাচে সোমবার অস্ট্রেলিয়ার বিপক্ষে খেলবে বাংলাদেশ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাড়ে ৬টায় লন্ডনের ওভালে শুরু হবে দিনরাত্রির এই ম্যাচ। প্রথম ম্যাচে হেরে যাওয়া বাংলাদেশের জন্য ম্যাচটি ‘ডু-আর ডাই’, হারলেই টুর্নামেন্ট থেকে বিদায়। জয়ের জন্য সর্বোচ্চ উজাড় করে দেয়ার কথা জানিয়েছেন অধিনায়ক মাশরাফি। একাদশে পরিবর্তন আনারও ইঙ্গিত দিয়েছেন।

চ্যাম্পিয়ন্স ট্রফিতে নিজেদের দ্বিতীয় ম্যাচে প্রতিপক্ষ ওয়ানডের বিশ্বকাপ চ্যাম্পিয়ন অস্ট্রেলিয়া। সোমবারের ম্যাচে কঠিন সমীকরণের মুখে দাঁড়িয়ে ‘টিম-টাইগার্স’। হারলেই আট-জাতির টুর্নামেন্ট থেকে বিদায় ঘণ্টা বেজে যাবে। শক্তিশালী দলের বিপক্ষে কঠিন এই পরিস্থিতির মুখে দাঁড়িয়েও হাল ছাড়তে রাজি নন ‘নড়াইল-এক্সপ্রেস’। দুই দলের মোকাবিলায় ১৯ হারের বিপরীতে একটি জয়, তারপরও ভালো কিছুর আশা তার।

রোববার ম্যাচের ভেন্যু ওভালে শিষ্যদের দীর্ঘসময় অনুশীলন করিয়েছেন কোচ চন্ডিকা হাথুরুসিংহে। প্রথম ম্যাচে একাদশ সাজানো নিয়ে সমালোচনার পর এই ম্যাচে একাদশ ও টিম কম্বিনেশনে পরিবর্তনের ইঙ্গিত মিলেছে। অফফর্মে থাকা বিশ্বসেরা অলরাউন্ডার সাকিবের ওপর অবিচল আস্থার কথা জানিয়েছেন অধিনায়ক।

বিজ্ঞাপন

অন্যদিকে নিউজিল্যান্ডর সঙ্গে প্রথম ম্যাচ বৃষ্টিতে ধুয়ে যাওয়ায় এক পয়েন্ট পাওয়া অস্ট্রেলিয়াও স্বস্তিতে নেই। জয় না পেলে বিপদে পড়তে হবে তাদেরও। ফেভারিট হিসাবে বিবেচিত হলেও বাংলাদেশকে যথেষ্ট গুরুত্ব দিচ্ছে অজিরা। তামিম মোস্তাফিজকে ঠেকাতে বিশেষ পরিকল্পনাও আছে তাদের।

এই ম্যাচে হানা দিতে পারে বৃষ্টি। এমন শঙ্কার কথা জানিয়েছে স্থানীয় আবহাওয়া অফিস।

শেয়ার করুন: