চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বদলে যাওয়া বলিউড নিয়ে উচ্ছ্বসিত ঋষি

আয়ুষ্মান যে ধরণের ছবি করছে, সেগুলো কখনই করতে পারতাম না: ঋষি কাপুর

ঋষি কাপুর মনে করেন এখনকার দর্শকরা সিনিয়র অভিনেতাদেরকে সিনেমার মূল চরিত্রে খুব সহজ ভাবে গ্রহণ করতে পারে। আগে এমনটা ছিল না।

জিতু জোসেফ এর ‘দ্য বডি’ ছবিতে দেখা যাবে ঋষি কাপুরকে। ছবি প্রসঙ্গে ঋষি কাপুর বলেন,’ এখনকার নির্মাতারা চরিত্র অনুযায়ী অভিনয়শিল্পী বেঁছে নেন। ইন্ডাস্ট্রি বদলেছে। জোসেফ আমাকে এবং ইমরান হাশমিকে নিয়ে সিনেমা নির্মাণ করছেন। দুটোই গুরুত্বপূর্ণ চরিত্র। এখন সিনিয়র অভিনেতারাও গুরুত্বপূর্ণ চরিত্রে কাজ করার সুযোগ পান।’

বিজ্ঞাপন

কিছুদিন আগে মুক্তি পাওয়া ‘সান্দ কি আখ’ ছবিতে শিল্পী নির্বাচনের বিতর্ক নিয়েও কথা বলেছেন ঋষি কাপুর। ‘সান্দ কি আঁখ’ ছবিতে ষাট বছরের নারীর চরিত্রে অভিনয় করছেন তাপসী পান্নু এবং ভূমি পেডনেকার। ঋষি কাপুর মনে করেন, তরুণ দুই অভিনেত্রীকে প্রবীণ চরিত্রে না নিয়ে দুজন সিনিয়র অভিনেত্রীকে নিলে ছবির কাজ আরও ভালো হতো।

ঋষি কাপুর মনে করেন বলিউডের সিনেমার গল্পে অনেক পরিবর্তন এসেছে। তিনি বলেন, ‘যেই পরিবর্তনগুলো এসেছে, সেগুলো তখন ছিল না যখন আমরা জনপ্রিয়তার শীর্ষে ছিলাম। দুঃখের বিষয় যে আগে তারকাদের একটা ফ্রেমে বেঁধে ফেলা হতো, অ্যাকশন হিরো, রোমান্টিক স্টার অথবা ড্যান্সিং হিরো। ক্যারিয়ারের ২৫ বছর আমি ছিলাম রোমান্টিক হিরো। এখন নতুনদেরকে নানা ধরণের সিনেমা করতে দেখি, যেমনটা রণবীর করেছে ‘বরফি’তে। আমি কখনই বরফি, সাঞ্জু অথবা রকেট সিং এর মতো ছবি করতে পারতাম না। এধরনের এক্সপেরিমেন্টাল ছবি করা সম্ভব ছিল না। আয়ুষ্মান যে ধরণের ছবি করছে, সেগুলো কখনই করতে পারতাম না। এগুলো সবই গল্প নির্ভর ছবি।’

ঋষি কাপুর মনে করেন সবচাইতে ভালো বিষয় হলো এখনকার দর্শক গল্পে বৈচিত্র্য চায়। দর্শকরা আয়ুষ্মানের কাছে সুইজারল্যান্ডে গিয়ে রোমান্টিক গানে ঠোঁট মেলানো আশা করবে না। তারা নতুন কিছু চায় সবসময়।

‘দ্য বডি’ নামের একটি স্প্যানিশ ছবির রিমেক ঋষি কাপুরের ‘দ্য বডি’। ছবিতে ঋষি কাপুরের সঙ্গে আরও দেখা যাবে ইমরান হাশমি এবং সভিতা ধুলিপালাকে। ছবিটি মুক্তি পাবে ১৩ ডিসেম্বর।

Bellow Post-Green View