চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসে কানাডায় ভার্চুয়াল আলোচনা

Fresh Add Mobile
বিজ্ঞাপন

কানাডার ক্যালগেরিতে আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের উদ্যোগে বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে এক ভার্চুয়াল আলোচনা অনুষ্ঠিত হয়েছে।

বিজ্ঞাপন

আলোচনা অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আলবার্টা বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল্লা রফিক। অনুষ্ঠানটি উপস্থাপনা করেন মাউন্ট রয়েল ইউনিভার্সিটির প্রফেসর তাশফীন হোসাইন তপু এবং সার্বিক তত্ত্বাবধানে ছিলেন ছিলেন বঙ্গবন্ধু পরিষদের সহ সভাপতি মোহাম্মদ কাদির।

আলোচনা অনুষ্ঠানে বক্তারা বাংলার অবিসংবাদিত নেতা বঙ্গবন্ধুর জীবনের বিভিন্ন দিক নিয়ে আলোচনা করেন এবং তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ যে উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে, সে বিষয়েও আলোকপাত করা হয়।

বঙ্গবন্ধু পরিষদের সভাপতি আব্দুল্লা রফিক বলেন-আর্থ-সামাজিক উন্নয়নে বাংলাদেশ এখন বিশ্বে রোল মডেল। ২০৩০ সালের মধ্যে ’টেকসই উন্নয়ন অভীষ্ট’ অর্জন এবং ২০৪১ সালের মধ্যে ক্ষুধা-দারিদ্র্যমুক্ত উন্নত-সমৃদ্ধ বাংলাদেশ বিনির্মাণে দ্বিতীয় প্রেক্ষিত পরিকল্পনা প্রণয়ন করা হয়েছে।

বিজ্ঞাপন
Reneta April 2023

তিনি দিবসটির তাৎপর্য তুলে ধরে বলেন, জাতির পিতা পরাধীনতার শৃঙ্খল থেকে বাঙালী জাতির মুক্তির জন্য দীর্ঘ ২৪ বছর সংগ্রাম করেছেন। ভাষা আন্দোলন থেকে শুরু করে স্বাধীনতা সংগ্রাম সকল ক্ষেত্রেই তিনি নেতৃত্ব দিয়েছেন। তার সুযোগ্য কন্যা বর্তমান প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশ এখন উন্নয়নের রোল মডেলে পরিণত হয়েছে।

বিজ্ঞাপন
Bellow Post-Green View