চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুর জন্মদিনে শ্রাবণ প্রকাশনীর বই ‘মুজিববাদ’

কালের মহানায়ক, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০১ তম জন্মদিন ১৭ মার্চ। বাঙালির এই প্রাণপুরুষের জন্মবার্ষিকীর এই বিশেষ দিনে শ্রাবণ প্রকাশনী থেকে প্রকাশিত হয়েছে খ্যাতিমান লেখক সাংবাদিক বঙ্গবন্ধুর ঘনিষ্ঠ বন্ধু খোন্দকার মোহাম্মদ ইলিয়াসের লেখা সেই আলোচিত বই ‘মুজিববাদ’।

মুজিববাদের মূল দর্শন- বাংলার মাটি, বাঙালি-মানস এবং বাঙালির চারিত্রিক, ভৌগৌলিক ও পারিপার্শ্বিক বৈশিষ্ট্য ও স্বাতন্ত্রের সমাবেশ ঘটিয়ে সেই সঙ্ঘবদ্ধ ও সুসংহত শক্তিকে জাতি গঠনের কাজে নিজস্ব পথে এবং সাফল্যজনকভাবে নিয়োগ ও প্রয়োগ। সেই সঙ্গে মুজিব-চিন্তার শপথ- বাংলাদেশে শ্রমিক, কৃষক বুদ্ধিজীবী ও সকল মেহনতী মানুষের জন্যে একটি গণতান্ত্রিক, শোষণহীন, সুখী ও সমৃদ্ধশালী সমাজ ব্যবস্থা কায়েম করা। সমাজতান্ত্রিক সমাজ ব্যবস্থা তার গ্যারান্টি। সোনার বাংলা তার পরিচয়।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বঙ্গবন্ধুর জন্মদিন থেকেই বইটি সংগ্রহ করার সুযোগ পাচ্ছেন সারা দেশের পাঠক। ৩৫% ছাড়ে ৪ বিভাগীয় শহর ঢাকা-চট্টগ্রাম-রাজশাহী-সিলেটে এক যোগে পাওয়া যাবে এই বই! ঢাকায় পাঠক সমাবেশ কেন্দ্র -শাহবাগ-গুলশান ও উত্তরায়, বাতিঘর -বাংলা মোটর বিশ্বসাহিত্য কেন্দ্রের ৭ম তলায়, বেঙ্গল বই-২৭ ধানমণ্ডি, সন্ধিপাঠ-আজিজ সুপার মার্কেট, বাতিঘরের ট্টগ্রাম ও সিলেট শাখা সহ রাজশাহীর বিদ্যাসাগরে পাওয়া যাবে বইটি।

এছাড়া রকমারি.কম ও বইঅনলাইনবিডি.কম থেকে অনলাইনে কেনা যাবে বাংলাদেশের যেকোনো প্রান্ত থেকে। বইয়ের দাম ৮০০ টাকা, কিন্তু ৩৫ শতাংশ ছাড়ে পাঠক বইটি পাবেন ৫২০ টাকায়। ১৭-মার্চ থেকে ১৭ এপ্রিল পর্যন্ত চলবে এই ছাড়!