চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বঙ্গবন্ধুকে শ্রদ্ধা জানিয়ে ইবরার টিপু-জীবনের গান

বাংলাদেশের স্বাধীনতার স্থপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের মৃত্যুবার্ষিকী আজ। দিনটিতে তাঁর প্রতি শ্রদ্ধা জানাতে গায়ক, সুরকার-সংগীত পরিচালক ইবরার টিপু এবং গীতিকার রবিউল ইসলাম জীবন তৈরি করেছেন বিশেষ গান ‘বঙ্গবন্ধু আর বাংলাদেশ’।

১৫ আগস্ট রাতের প্রথম প্রহরে আরটিভি মিউজিকের ইউটিউব চ্যানেলে লিরিকাল ভিডিও আকারে গানটি প্রকাশ করা হয়েছে। রবিউল ইসলাম জীবনের কথায় সুর, সংগীতায়োজনের পাশাপাশি এতে কণ্ঠ দিয়েছেন ইবরার টিপু।

বিজ্ঞাপন

গানটির মুখ-‘এ কান্না এতটাই দীর্ঘ বয়ে যাবে কাল থেকে মহাকাল/ এ শোকে ব্যথিত আজও মাঠের সবুজ থেকে সূর্যের লাল/ ওরা কেড়ে নিয়েছে প্রাণ তবু রয়ে গেছে সেই রক্তের দাগ/ওরে, বঙ্গবন্ধু আর বাংলাদেশ কোনদিনও হয় কি ভাগ?/ বঙ্গবন্ধু আর বাংলাদেশ কখনো হবে না ভাগ।’

রফিকুল ইসলাম রাফির সম্পাদনায় গানটির লিরিকাল ভিডিওটি বানিয়েছেন মাসুদুজ্জামান সোহাগ। গানটি নিয়ে ইবরার টিপু বলেন, বঙ্গবন্ধুকে নিয়ে অনেক গান শুনেছি। তবে এই গানের অনুভূতির প্রকাশটা ব্যতিক্রম। জাতির জনকের প্রতি শ্রদ্ধা জানিয়ে অন্তর থেকে কাজটি করেছি। আশাকরি সবার ভালো লাগবে।

রবিউল ইসলাম জীবন বলেন, বঙ্গবন্ধু আর বাংলাদেশকে কখনো ভাগ করা যাবে না। মাঠের সবুজ থেকে সর্বত্র বঙ্গবন্ধু ছড়িয়ে আছেন। এ জাতি কাল থেকে মহাকাল তাকে স্মরণ করবে, ভালোবাসবে। সেই চিত্রকল্পই গানটিতে তুলে ধরার চেষ্টা করেছি।

গানটির ইউটিউব লিংক: