চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

বইয়ের গল্পে আসছে বলিউডের যে পাঁচ ছবি

বলিউডে বইয়ের সাথে সিনেমার সম্পর্ক অনেকদিনের পুরনো। বহু প্রশংসিত সিনেমা তৈরি হয়েছে জনপ্রিয় উপন্যাস কিংবা গল্প অবলম্বনে। অপেক্ষায় আছে আরও বেশ কয়েকটি সিনেমা। জেনে নিন গল্প-উপন্যাস অবলম্বনে নির্মাণের অপেক্ষা থাকা পাঁচটি সিনেমা সম্পর্কে:

দ্য ফল্ট ইন আওয়ার স্টারস: টিনএজ প্রেমের গল্প নিয়ে জন গ্রিনের লেখা বই ‘দ্য ফল্ড ইন আওয়ার স্টারস’। এই বইয়ের গল্প নিয়ে বলিউডে নির্মাণ করা হচ্ছে ‘দিল বেচারা’ সিনেমাটি। মুকেশ ছাবরা পরিচালিত এই ছবিতে অভিনয় করছেন সুশান্ত সিং রাজপুত এবং সানজানা সানঘি। ছবিটি ৮ মে মুক্তি পাওয়ার কথা থাকলেও করোনাভাইরাসের লক ডাউনের কারণে পিছিয়ে যেতে পারে।

বিজ্ঞাপন

ব্রিউস্টার’স মিলিয়নস: জনপ্রিয় কমিক উপন্যাস ‘ব্রিউস্টার’স মিলিয়নস’ অবলম্বনে বলিউডে তৈরি হবে সিনেমা। সিনেমার নাম ঠিক হয়নি এখনও। জানা গেছে ছবিটি প্রযোজনা করবেন রবি ভাগচন্দকা।

বিজ্ঞাপন

দ্য গার্ল অন দ্য ট্রেন: রহস্যময় কাহিনী নিয়ে লেখা উপন্যাস ‘দ্য গার্ল অন দ্য ট্রেন।’ এই বইয়ের কাহিনী নিয়ে হলিউডে নির্মিত সিনেমাটি ব্যবসাসফল হয়েছিল। বলিউডেও তৈরি হবে সিনেমাটি। পরিচালনা করবেন রিভু দাসগুপ্ত। অভিনয়ে থাকবেন পরিণীতি চোপড়া। ছবিটি ৮ মে মুক্তি পাওয়ার কথা থাকলেও শুটিং বন্ধ হয়ে যাওয়ায় মুক্তির তারিখ দিন পেছাবে বলে ধারণা করা হচ্ছে।

দ্য এক্সাইল: দ্য ফাইট অব ওসামা বিন লাদেন: বিশ্বের অন্যতম ক্ষমতাধর সন্ত্রাসী ছিলেন ওসামা বিন লাদেন। আদ্রিয়ান লেভি এবং ক্যাথি স্কট-ক্লার্ক এই বইটিতে লাদেনের অতীতের নানা খুঁটিনাটি বিষয় নিয়ে লিখেছেন। ভিশাল ভর্দওয়াজ এই বই অবলম্বনে সিনেমা নির্মাণ করবেন বলে জানিয়েছেন। তবে সিনেমায় কারা অভিনয় করবেন সেই সম্পর্কে জানানো হয়নি এখনও।

ইন্দিরা: ইন্ডিয়া’স মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার: ভারতের জনপ্রিয় সাংবাদিক সাগরিকা ঘোষের লেখা ‘ইন্দিরা: ইন্ডিয়া’স মোস্ট পাওয়ারফুল প্রাইম মিনিস্টার’ বইটির স্বত্ব কিনে নিয়েছেন বিদ্যা বালান। এই বই অবলম্বনে নির্মিতব্য সিনেমায় ইন্দিরা গান্ধী চরিত্রে অভিনয় করবেন বিদ্যা বালান নিজেই। ফিল্মফেয়ার