চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফার্স্ট লেডি হিসেবে শেষবারের মতো ভোগ ম্যাগাজিনে মিশেল

হোয়াইট হাউজ ছেড়ে আবার পুরনো কর্মজীবনে ফিরতে তৈরি বলে জানিয়েছেন বিদায়ী মার্কিন ফার্স্ট লেডি মিশেল ওবামা। জনপ্রিয় ফ্যাশন ম্যাগাজিন ‘ভোগ’-এর প্রচ্ছদে শেষবারের মতো ফার্স্ট লেডি হিসেবে দেখা দিলেন তিনি।

ডিজাইনার ক্যারোলিনা হেরেরার সাদা ড্রেসে ম্যাগাজিনের ডিসেম্বর সংখ্যার প্রচ্ছদে যেন কমনীয়তার প্রতিমূর্তি হয়ে ধরা দিয়েছেন ৫২ বছর বয়সী মিশেলকে। মার্কিন নির্বাচনেরও দু’মাস আগে সেপ্টেম্বরে এই ‘ভোগ’কে দেয়া সাক্ষাৎকারেই তিনি বলেছিলেন তার বিশ্বাসের কথা। বলেছিলেন, এখন সময় হয়েছে তার এবং তার স্বামী প্রেসিডেন্ট বারাক ওবামার অন্যপথে জীবনকে এগিয়ে নেয়ার।

বিজ্ঞাপন

“আমার মনে হয় আমাদের গণতন্ত্রের এই বিষয়টা এক্কেবারে ঠিক: দুই মেয়াদ, আট বছর। এটাই যথেষ্ট সময়,” ওই সাক্ষাকারে বলেন মিশেল, “কারণ এ ধরণের ক্ষমতা হাতে পাওয়ার পর এক পা মাটিতে রাখাটা খুব জরুরি। হোয়াইট হাউজে জীবনযাপন মানে বাস্তব জীবন থেকে বিচ্ছিন্ন হয়ে থাকা।”michelle-obama

বিজ্ঞাপন

তবে এর মাঝেও মিশেল ও তার স্বামী তাদের দুই মেয়ে মালিয়া (১৮) আর সাশার (১৫) বয়সের কারণেই কিছুটা হলেও জীবনে স্বাভাবিকতা ধরে রাখতে পেরেছেন বলে জানান তিনি।

ফার্স্ট লেডি বলেন, “আপনি যখন অন্যদের মতো নিত্যদিনের ঝামেলাগুলোর মুখোমুখি হবেন না, আপনি ধীরে ধীরে সেগুলো সামলানোর দক্ষতা হারাতে থাকবেন। তাই আমি মনে করি, হোয়াইট হাউজে যারা থাকেন তাদের উচিত সবসময় বাইরের বাস্তব জীবনধারা সম্পর্কে সচেতন থাকা।

জানুয়ারিতে হোয়াইট হাউজ ত্যাগের পর কী করবেন এ নিয়ে এখনো নিশ্চিত না হলেও জনসেবামূলক কাজ করতে আগ্রহী বলে জানান মিশেল ওবামা।

Bellow Post-Green View