চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে সরকার অঙ্গীকারাবদ্ধ: তাজুল ইসলাম

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম বলেছেন, ‘সমৃদ্ধির অগ্রযাত্রায় বাংলাদেশ’ শীর্ষক বাংলাদেশ আওয়ামী লীগের নির্বাচনী ইশতেহার অনুযায়ী প্রতিটি গ্রামে আধুনিক নগর সুবিধা সম্প্রসারণে সরকার অঙ্গীকারাবদ্ধ।

আজ সংসদে সরকারি দলের ইসরাফিল আলমের এক লিখিত প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

তিনি বলেন, ‘আমার গ্রাম আমার শহর’ উদ্যোগ গ্রহণের বিশেষ অঙ্গীকার বাস্তবায়নে ইতোমধ্যে পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ বিষয়ে পরিকল্পনা প্রণয়নের লক্ষ্যে ইতোমধ্যে একাধিক সভা ও ওয়ার্কিং গ্রুপ গঠন করা হয়েছে। ইতোমধ্যে কমিটি ক্ষেত্রসমূহ চিহ্নিত করে কর্মপরিকল্পনা প্রণয়নের উদ্যোগ গ্রহণ করেছে।

তিনি বলেন, দেশব্যাপী প্রতিটি গ্রামে উন্নত রাস্তাঘাট, যোগাযোগ স্থাপন সম্পর্কিত তথ্য সংগ্রহ ও কর্মপরিকল্পনা প্রণয়ন করা হচ্ছে। পল্লী এলাকায় গ্রামীণ হাটবাজার সম্পর্কিত তথ্য সংগ্রহ ও উন্নয়ন করা হচ্ছে।

মন্ত্রী বলেন, গ্রাম পর্যায়ে বর্জ্য ব্যবস্থাপনা, সমন্বিত ড্রেনেজ ব্যবস্থাপনা উন্নয়ন বিষয়ক পরিকল্পনা করা হচ্ছে। নিরাপদ পানির উৎস সম্পর্কিত তথ্য সংগ্রহ ও উন্নয়ন প্রকল্প প্রণয়ন করা হচ্ছে।এ কর্মপরিকল্পনা বিভিন্ন পর্যায়ে যাচাই-বাছাই এবং সংশ্লিষ্ট মন্ত্রণালয় বা বিভাগ ও অংশীজনের অংশ গ্রহণে বাস্তবায়নের উদ্যোগ গ্রহণ করা হবে।

Bellow Post-Green View