চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্যারিসের ঠাণ্ডায় ‘ফর্মে নেই’ মেসি

গত গ্রীষ্মে বার্সেলোনায় টানা ২১ বছরের পথচলা শেষে ফ্রি-এজেন্ট হিসেবে পিএসজিতে গেছেন লিওনেল মেসি। আর্থিক সংকটের কারণে বার্সার পক্ষে তাকে ধরে রাখা সম্ভব হয়নি। বেতন কমিয়েও থাকতে পারেননি আর্জেন্টাইন মহাতারকা।

ন্যু ক্যাম্পে থাকার সময়ই নিজেকে ইতিহাসের অন্যতম সেরা খেলোয়াড় হিসেবে প্রতিষ্ঠিত করে ফেলেছেন মেসি। পার্ক ডে প্রিন্সেসে যদিও সময়টা ভালো কাটছে না তার। পিএসজির হয়ে অভিষেকের পর ৩৪ বছর বয়সী ফরোয়ার্ডের ১২ ম্যাচে গোল সবে ৪টি, সঙ্গে অ্যাসিস্ট ৩টি। লিগ ওয়ানে মাত্র একবার জালের দেখা পেয়েছেন। যে পরিসংখ্যান তার নামের সঙ্গে একবারেই বেমানান।

বিজ্ঞাপন

পিএসজির জার্সিতে কেন অনুজ্জ্বল মেসি? এ প্রসঙ্গে মুখ খুলেছেন বাসায় তার সাবেক সতীর্থ ও বন্ধু, বর্তমানে অ্যাটলেটিকো মাদ্রিদে খেলা স্ট্রাইকার লুইজ সুয়ারেজ। উরুগুয়ে তারকার দাবি, ফ্রান্সের ঠাণ্ডা আবহাওয়ায় নাকাল হয়ে পড়েছেন মেসি।

টিএনটি স্পোর্টসকে সাক্ষাৎকারে সুয়ারেজ বলেছেন, ‘সে(মেসি) আমাকে বলেছিল, যখন ঠাণ্ডায় খেলছে তখন তুষারপাতের সময় অনেক কষ্ট পাচ্ছে। সেখানকার ঠাণ্ডা আবহাওয়ার সাথে আপনাকে অভ্যস্ত হতে হবে।’

‘আমরা প্রতিদিন কথা বলি, আমরা সবসময় প্রত্যাশাকে পাশ কাটানোর চেষ্টা করি। কারণ আমরা খেলোয়াড় এবং জানি সেই মুহূর্তগুলো পার করতে হবে। আমরা খেলা ও নিজেদের পরিবার নিয়ে কথা বলি।’

বিজ্ঞাপন