চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

প্যারাগুয়েতে পয়েন্ট হারাল আর্জেন্টিনা

প্যারাগুয়ে থেকে পয়েন্ট হারিয়ে ফিরছে আর্জেন্টিনা। বিশ্বকাপ বাছাইয়ে লাতিন অঞ্চলের ম্যাচে দারুণ খেলেও গোল না পাওয়ার মাশুল গুণে ড্র নিয়ে সন্তুষ্ট থাকতে হচ্ছে লিওনেল স্কালোনির শিষ্যদের।

শুক্রবার বাংলাদেশ সময় ভোরে হওয়া ম্যাচে প্যারাগুয়ের বিপক্ষে গোলশূন্য ড্র করেছে লিওনেল মেসির আর্জেন্টিনা।

তাতে অবশ্য লাতিন টেবিলে নড়চড় হয়নি। ৯ ম্যাচে ১৯ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে আর্জেন্টিনা। সমান ম্যাচে ২৭ পয়েন্টে শীর্ষে ব্রাজিল। এক ম্যাচ করে বেশি খেলে সমান ১৬ পয়েন্ট করে নিয়ে গোলপার্থক্যে তিনে ইকুয়েডর ও চারে আছে উরুগুয়ে।

দারুণ সব সুযোগ তৈরি করেছেন মেসিরা। শুরু থেকেই একের পর এক হামলে পড়েছেন স্বাগতিক রক্ষণে। কিন্তু জাল খুঁজে নিতে পারেননি। পারেননি প্যারাগুয়ের রক্ষণে ফুটো খুঁজতে।

বিজ্ঞাপন

প্যারাগুয়েও পাল্টা আক্রমণে গেছে সুযোগ বুঝে। কিন্তু গোলটা আদায় করতে পারেনি তারাও। আর্জেন্টাইন গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজ তো ছিলেনই দেয়াল হয়ে।

মেসি ম্যাচজুড়ে ভীতি ছড়িয়েছেন স্বাগতিক রক্ষণে। কখনও নিজে শট নিয়েছেন। কখনও অধিনায়কের রক্ষণচেরা পাসে ফল তুলতে পারেননি সতীর্থরা। মেসির ফ্রি-কিকও ছিল দুর্দান্ত। যদিও ঠিকানা খুঁজে পায়নি একটি প্রচেষ্টাও।

প্রথমার্ধের খেলার ধারাটা মধ্যবিরতির পরও ধরে রাখে আর্জেন্টিনা। প্যারাগুয়েকে মূহমূহ চাপে ফেলে। স্বাগতিক গোলরক্ষকও পরীক্ষায় উতরে গেছেন মেসির সামনে। জমে ওঠা ম্যাচের শেষদিকে আক্রমণ-পাল্টা আক্রমণের পসরা বসায় দুদলই। কিন্তু কাজের কাজি গোলটা পাওয়া হয়নি কারোরই।

মেসিদের পরের ম্যাচ ঘরের মাঠে। ১১ অক্টোবর বাংলাদেশ সময় ভোর ৫.৩০ মিনিটে লুইস সুয়ারেজের উরুগুয়ের বিপক্ষে নামবে আর্জেন্টিনা। একইদিনে কলম্বিয়ায় নামবে নেইমারের ব্রাজিল।

বিজ্ঞাপন