চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

পল ওয়াকারের সম্মানে ফাউন্ডেশন

ফাস্ট এন্ড ফিউরিয়াস চলচ্চিত্রের সিরিজের মাধ্যমে কোটি ভক্তের হৃদয়ে স্থায়ী আসন করে নেয়া যুক্তরাষ্ট্রের অভিনেতা পল ওয়াকারের জীবন প্রদীপ নিভে যায় মাত্র ৪০ বছর বয়সে। সড়ক দুর্ঘটনায় এই অভিনেতার আকস্মিক মৃত্যু এখনও আপ্লুত করে চলচ্চিত্র প্রেমীদের। চলচ্চিত্রে প্রাণোচ্ছ্বল-উদ্দীপনা ছড়ানো এই জনপ্রিয় অভিনেতার জন্মদিনে তাকে স্মরণীয় করে রাখতে কন্যা মিডোও ওয়াকার (১৬) একটি ফাউন্ডেশন প্রতিষ্ঠা করেছেন।

মিডোও ওয়াকার সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারে এই ফাউন্ডেশন প্রতিষ্ঠার কারণ সম্পর্ক বলেন, বাবার একটি অংশ বিশ্বে ছড়িয়ে দেয়ার জন্যই পল ওয়াকার ফাউন্ডেশন প্রতিষ্ঠা করা হয়েছে। মিডোও তার ইন্সট্রাগ্রামে লিখেছেন, আমি আমার বাবাকে স্মরণ করার জন্য এর চেয়ে ভালো কিছু ভাবতে পারি নাই।

ফাউন্ডেশনটির বক্তব্যটি হলো “ভালো কিছু করো”। আর এই বক্তব্যের মাধ্যমে প্রতিফলিত হয় সাগরের প্রতি ওয়াকারের ভালোবাসা, মানুষ এবং প্রাণীকে সহায়তা এবং “সবার প্রতি মঙ্গল কামনা”। ফাউন্ডেশনটির লক্ষ্য হবে অনুদান, বৃত্তির সুযোগ এবং সবার প্রতি মঙ্গল কামনার মাধ্যমে ভবিষ্যত প্রজন্মকে আলোকিত করা।

বিজ্ঞাপন

২০১৩ সালে ক্যালিফোর্নিয়াতে গাড়ি দুর্ঘটনায় মারা যান জনপ্রিয় এই তারকা। পোর্সে গাড়িতে আরোহী পলের গাড়িটি একটি খুঁটিতে আঘাত করলে গাড়িতে আগুন ধরে যায়।

অভিনেতা হওয়ার আগে সামুদ্রিক জীববিদ্যা বিষয়ে পড়াশোনা করা ওয়াকার ন্যাশনাল জিওগ্রাফিক চ্যানেলের সাথে শার্কের বিষয়ক তথ্যচিত্র তৈরির জন্য বিশেষ ভাবে পরিচিত চিলেন।

পল ওয়াকারের মৃত্যুতে ভক্ত এবং তার সহকর্মীদের প্রাণঢালা শ্রদ্ধাঞ্জলি পেয়েছেন এই অভিনেতা। ফাস্ট এন্ড ফিউরিয়াসে ওয়াকারের সহ অভিনেতা ভ্যান ডিজেল তার বন্ধুর সম্মানে কন্যার নাম রেখেছেন পোওলিন।

পল ওয়াকারের আকস্মিক মৃত্যুর পর মুক্তি পাওয়া তার সর্বশেষ চলচ্চিত্র ‘ফিউরিয়াস ৭’ প্রথম সপ্তাহেই বিশ্বজুড়ে ৩৮৪ মিলিয়ন ইউএস ডলারের ব্যবসা করেছিলো।

বিজ্ঞাপন