চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেপালে শিরোপা জিতবে বাংলাদেশ?

গত মঙ্গলবার কিরগিজস্তান অনূর্ধ্ব-২৩ দলকে ১-০ গোলে হারিয়ে নেপালে ত্রিদেশীয় প্রীতি টুর্নামেন্টে যাত্রা করেছিল বাংলাদেশ ফুটবল দল। জেমি ডের শিষ্যরা শনিবার নেপালের বিপক্ষে করে ড্র। এবার শিরোপার লড়াই। ফাইনালে লাল-সবুজদের প্রতিপক্ষ স্বাগতিক নেপাল।

কাঠমান্ডুর দশরথ স্টেডিয়ামে সোমবার বাংলাদেশ সময় ৫টা ৪৫ মিনিটে টুর্নামেন্টের শিরোপার ফয়সালা করতে নামবে বাংলাদেশ ও নেপাল।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বাংলাদেশ এক জয় ও এক ড্র নিয়ে ফাইনালে এসেছে। নেপাল সেখানে টানা ২ ড্রয়ে শিরোপার মঞ্চে গেছে। গত নভেম্বরে ঘরের মাঠে প্রীতি দ্বিপাক্ষিক সিরিজে নেপালের বিপক্ষে প্রথম ম্যাচে ২-০তে জয়ের স্মৃতি আছে বাংলাদেশের। দ্বিতীয় ম্যাচে অবশ্য গোলশূন্য ড্র ছিল।

বিজ্ঞাপন

কাঠমান্ডুতে দুদলের প্রথম দেখার আগেই ফাইনাল নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের। কোচ জেমি ডে পরীক্ষা-নিরীক্ষার একাদশ সাজিয়ে পরে ড্র পান। ফাইনালেও একই পরিকল্পনা তার। আসছে জুনের প্রাক-বিশ্বকাপ বাছাই ও এশিয়ান কাপের বাছাইকে পাখির চোখ করে ফাইনালেও পরীক্ষা-নিরীক্ষা চালাতে চান তিনি।

কোচ ডে ম্যাচের আগেরদিন শিরোপা নিয়ে চিন্তিত না হওয়ার কথা বললেও বহুদিন পর একটি আন্তর্জাতিক ট্রফি নিশ্চয় হাতছাড়া করতে চাইবেন না। সেজন্য হয়ত এটিও বললেন, জিততে পারলে দারুণই হবে ব্যাপারটা।

জামাল ভূঁইয়ার দল কোচের হাতে, বাংলাদেশকে একটি শিরোপা এনে দিতে পারবেন কিনা তা জানতে এখন সোমবার সন্ধ্যা পর্যন্ত অপেক্ষা করতে হচ্ছে।