চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেটফ্লিক্সের ব্যবসা রমরমা, সাবস্ক্রাইবার বেড়েছে দ্বিগুণ

লকডাউনের ফলে ঘরবন্দি মানুষ সময় কাটাতে নেটফ্লিক্সে দেখছেন একের পর এক সিনেমা। প্রতিনিয়ত বাড়ছে তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা। ফলে করোনা সংকটের কারণে গোটা বিশ্বের অর্থনীতিক অবস্থা খারাপ থাকলেও নেটফ্লিক্সের ব্যবসা ফুলেফেঁপে উঠছে।

মঙ্গলবার নেটফ্লিক্স থেকে জানানো হয়েছে যে কোভিড-১৯ ছড়িয়ে পড়ার কারণে তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা প্রত্যাশার চাইতে বেশি বেড়ে গেছে। বছরের প্রথম চারমাসে নেটফ্লিক্সের পেইড সাবস্ক্রাইবার বেড়েছে ১৫.৭৭ মিলিয়ন। এর আগে তাদের চারমাসে সর্বোচ্চ সাবস্ক্রাইবারের সংখ্যা ছিল ৯.৬ মিলিয়ন। নেটফ্লিক্স অনুমান করেছিল লকডাউনের কারণে তাদের সাবস্ক্রাইবারের সংখ্যা ৭ মিলিয়ন বাড়বে। কিন্তু তাদের প্রত্যাশার চেয়ে দ্বিগুণেরও বেশি সাবস্ক্রাইবার বেড়েছে।

বিজ্ঞাপন

নেটফ্লিক্সে এখন সবচেয়ে বেশি দেখা হচ্ছে মানি হেইস্ট এবং টাইগার কিং: মার্ডার, মেহেম অ্যান্ড ম্যাডনেস। দর্শকের মুখে মুখে এখন এই দুই ছবির নাম।

বিজ্ঞাপন

আরও বেশ কিছু স্ট্রিমিং সার্ভিসের সাথে নেটফ্লিক্স প্রতিযোগিতায় আছে। সেগুলোর মধ্যে অ্যাপল টিভি প্লাস, ডিজনি প্লাস, আমাজন প্রাইম অন্যতম। মে মাসে লঞ্চ হওয়ার কথা এইচবিও ম্যাক্স। তবে সবগুলো সার্ভিসের মধ্যে নেটফ্লিক্সই পুরো বিশ্বে নেতৃত্ব দিচ্ছে।

এদিকে করোনার এই সংকটকালে নেটফ্লিক্স আগেই ঘোষণা দিয়েছে, করোনাভাইরাস মোকাবেলায় তারা একশ মিলিয়ন ডলারের ফান্ড গঠন করেছে। আর এই অর্থ ব্যয় তারা ব্যয় করছে টেলিভিশন ও সিনেমার সবচেয়ে ক্ষতিগ্রস্ত শিল্পী ও কলাকুশলীদের জন্য।