চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমার গোল করলেন, করালেন, অপরাজিত ব্রাজিল

চেনাছন্দে মাঠ মাতালেন নেইমার। দলের সেরা তারকা নিজে একটি গোল করলেন, সতীর্থকে দিয়ে করালেন একটি, বিশ্বকাপ বাছাইয়ে এবার প্যারাগুয়েকে হারিয়ে টানা ছয় জয়ে অপরাজিত থাকল ব্রাজিল।

কাতার বিশ্বকাপ-২০২২ এর লাতিন আমেরিকা অঞ্চলের বাছাইয়ে বুধবার সকালে প্যারাগুয়ের মাঠ থেকে ২-০ গোলের জয় তুলে ফিরেছে ব্রাজিল। নেইমারের সঙ্গে গোল করেছেন লুকাস পাকুয়েতা।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

পূর্ণ তিন পয়েন্ট নিয়ে লাতিন টেবিলের বাছাইয়ে শীর্ষে যথারীতি ব্রাজিল, ৬ ম্যাচে ১৮ পয়েন্ট নামের পাশে। ভোরে কলম্বিয়ার মাঠে ২-২ গোলে ড্র করা আর্জেন্টিনা দুইয়ে, সমান ম্যাচে ১২ পয়েন্ট তাদের। ৯ পয়েন্ট নিয়ে তিনে ইকুয়েডর, তারা হেরে বসেছে পেরুর কাছে। ৮ পয়েন্ট করে নিয়ে গোলপার্থক্যে চারে উরুগুয়ে, পাঁচে কলম্বিয়া।

বিজ্ঞাপন

বিশ্বকাপ বাছাইয়ে ফিরে ইকুয়েডরের বিপক্ষে গোল করেছিলেন নেইমার, করিয়েছিলেনও। টানা দ্বিতীয় ম্যাচে একই সাফল্য পেলেন। শুরুতে নিজে জালের দেখা পেলেন, ম্যাচের চতুর্থ মিনিটেই। গ্যাব্রিয়েল জেসাসের বাড়ানো বলে রিচার্লিসনের শট আটকে গেলে ওঁত পেতে থাকা নেইমার সুযোগ কাজে লাগিয়ে জাল খুঁজে নেন।

ম্যাচের নবম মিনিটে ব্রাজিল গোলরক্ষক এডেরসনে আটকে যায় প্যারাগুয়ের একটি চেষ্টা। ২৫ মিনিটে দ্বিতীয় সুযোগ নষ্ট করে স্বাগতিকরা। ৩৩ মিনিটে নেইমারের প্রচেষ্টা প্যারাগুয়ে রক্ষণে আটকে যায়। প্রথমার্ধের যোগ করা সময়ে রিচার্লিসনের গোল অফসাইড ফাঁদে বাতিল হয়।

মধ্যবিরতির পর ফিরেই প্যারাগুয়ের একটি আক্রমণে দেয়াল হন এডেরসন। ৬০ মিনিটে রিচার্লিসনের সামনে দেয়াল স্বাগতিক গোলরক্ষক। ৮৮ মিনিটে আবারও দৃশ্যপটে এডেরসন, দারুণ এক সেভ করে।

নির্ধারিত সময়ের খেলা শেষে যোগ করা সময়ের তৃতীয় মিনিটে নেইমারকে আর থামাতে পারেনি প্যারাগুয়ে। দারুণ এক ক্রসে বল বাড়িয়েছিলেন পিএসজি তারকা, তাতে জাল খুঁজে নেন পাকুয়েতা।