চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নেইমারের টাকার ‘ভাগ’ চায় সান্তোসও

অনেক জলঘোলার পর বার্সেলোনা ছেড়ে প্যারিস সেইন্ট জার্মেইনে (পিএসজি) গেছেন নেইমার। ফরাসি ক্লাবে এখনও তার অভিষেক হয়নি। কিন্তু এরইমধ্যে তার টাকা নিয়ে ব্রাজিলে শুরু হয়েছে হইচই। দলবদলের ২২২ মিলিয়ন ইউরো থেকে ‘ভাগ’ চায় তার পুরনো ক্লাব সান্তোস।

নেইমারের দলবদলের সময় ফিফার উন্নয়ন প্রকল্পের আওতায় বার্সেলোনার কাছ থেকে নির্ধারিত পাঁচ শতাংশ হারে অর্থ পাওয়ার কথা সান্তোসের। সেই অঙ্ক এখন দাঁড়িয়েছে ৮ দশমিক ৯ মিলিয়ন ইউরোতে। কিন্তু সান্তোস শুধু সেই অর্থেই সন্তুষ্ট নয়, বরং বাড়তি আরও ৪ দশমিক ৫ মিলিয়ন ইউরো চায় ক্লাবটি।

বিজ্ঞাপন

চুক্তি অনুযায়ী সান্তোসের সঙ্গে দুটি প্রীতি ম্যাচ খেলার কথা ছিল বার্সার। কিন্তু একটি ম্যাচ খেলেছে তারা। নেইমার রেকর্ড অঙ্কে দলবদলের পর সেই অর্থ থেকে ম্যাচ না খেলার ক্ষতিও পুষিয়ে নিতে চায় ব্রাজিলিয়ান ক্লাবটি।

ব্রাজিলের পত্রিকা গ্লোবোস্পোর্ত জানিয়েছে, নেইমারকে বেঁচা টাকা থেকে ভাগ চেয়ে বার্সেলোনার কাছে একটি চিঠি পাঠিয়েছে সান্তোস। কিন্তু তার কোনও উত্তর পায়নি তারা।

তবে চিঠির উত্তর না দিলেও সান্তোসের চাওয়া ঠিক বলে মানছে না বার্সেলোনা। কাতালানদের দিক থেকে বলা হচ্ছে, ফিফার উন্নয়ন প্রকল্পের জন্য আগের নির্ধারিত পাঁচ শতাংশ হারে অর্থ দেয়া যেতে পারে। কিন্তু সেটা নেইমারের পিএসজিতে যাওয়ার ক্ষেত্রে প্রযোজ্য নয়। যেহেতু পিএসজি তার চুক্তির জন্য নেইমারকেই অর্থ প্রদান করেছে।

বিজ্ঞাপন