চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নুসরাত হত্যা মামলার রায় ২৪ অক্টোবর

ফেনীর আলোচিত মাদরাসা ছাত্রী নুসরাত জাহান রাফি হত্যা মামলার রায় ২৪ অক্টোবর। জেলার নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মামুনুর রশিদ ওইদিন আলোচিত এ মামলার রায় ঘোষণা করবেন।

দু’পক্ষের আইনজীবীদের যুক্তিতর্ক শুনানি শেষে সোমবার বিচারক রায়ের এই দিন ঠিক করে দেন বলে রাষ্ট্রপক্ষের আইনজীবী হাফেজ আহমেদ জানান।

বিজ্ঞাপন

দীর্ঘ ৪৭ দিনের সাক্ষ্যগ্রহণ ও জেরা শেষে গত ১১ সেপ্টেম্বর থেকে শুরু হয় যুক্তিতর্ক। শুরুতে রাষ্ট্রপক্ষ যুক্তি উপস্থাপন করেছেন পরে আসামি পক্ষ যুক্তি উপস্থাপন করলে আজ রাষ্ট্রপক্ষের যুক্তিখণ্ডনের তারিখ নির্ধারণ করা হয়।

বিজ্ঞাপন

নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুুনালের বিচারক মামুনুর রশীদের আদালতে সোমবার ১৬ জন আসামির মধ্যে ১৫ জন আসামিকে হাজির করা হয়। অন্যদিকে আসামি কামরুন নাহার মনি বন্দী থাকা অবস্থায় সন্তানের মা হওয়ায় তাকে আদালতে হাজির করা হয়নি।

চলতি বছরের ২৭ মার্চ সোনাগাজী ইসলামিয়া ফাজিল মাদরাসার আলিম পরীক্ষার্থী নুসরাত জাহান রাফিকে যৌন নিপীড়নের দায়ে মাদরাসার অধ্যক্ষ সিরাজ উদ দৌলাকে গ্রেপ্তার করে পুলিশ। ৬ এপ্রিল ওই মাদরাসা কেন্দ্রের সাইক্লোন শেল্টারের ছাদে নিয়ে অধ্যক্ষের সহযোগীরা নুসরাতের শরীরে আগুন ধরিয়ে দেয়। টানা পাঁচদিন মৃত্যুর সঙ্গে লড়ে ১০ এপ্রিল মারা যান নুসরাত জাহান রাফি।

এ মামলায় ১৬ জনকে অভিযুক্ত করে গত ২৯ মে ফেনীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে চার্জশিট দাখিল করেছেন মামলার তদন্তকারি কর্মকর্তা শাহ আলম।

Bellow Post-Green View