চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নির্বাচনী অবকাশ আমেজ কা‌টি‌য়ে উঠ‌ছে ঢাকা

রা‌তে এসে নির্বাচনী অবকাশ আবহ কাটিয়ে উঠছে রাজধানী। নিষেধাজ্ঞার সময় শেষ না হলেও ঢাকায় কিছু গাড়ি চলতে শুরু করেছে। কিছু বাস নেমেছে, রাস্তায় চল‌ছে কিছু সিএনজি অটোরিকশাও।

দিনভর শুধু ছিলো মিডিয়া, পুলিশ, নির্বাচনী কর্মকর্তাদের গাড়ি আর অ্যাস্বুলেন্স। এখন পোল্ট্রিবাহী পিকআপও ঢুকতে শুরু করেছে ঢাকায়।

তবে ভিড় নেই কোথাও। কিছুটা ভিড় শুধু বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্র আর মহানগর নাট্যমঞ্চ এলাকায়। ভোটের বাক্স আর ব্যালট পেপার নিয়ে প্রিসাইডিং অফিসাররা এসে‌ছেন পুলিশ প্রহরায়। তাদের বহন করা বাসে ওই দু এলাকায় কিছুটা যানজটের মতো অবস্থা।

আর মোড়ে মোড়ে কাউন্সিলর প্রার্থীদের সমর্থকদের কিছুটা ভিড়। কিছু জায়গায় ভিড় বিজয়ের পথে থাকা মেয়র প্রার্থীদের সমর্থকদের।

Advertisement

রাত সোয়া ১০টায় একজন সিএনজি অটোরিকশা চালক পান্নু শেখ ব‌লেন, রাত ১২টার আগে গা‌ড়িসহ সড়‌কে নামায় নি‌ষেধ থাক‌লেও তি‌নি নে‌মে‌ছেন কারণ ‘ভাই নির্বাচন তো জমে নাই’। জমলে ঘরে বসে রেজাল্ট দেখতেন তি‌নি।

‘হাতে সময় পাইলাম তাই বের হইছি। আর নির্বাচনের ফল তো এখন জানিই,’ এরকমই কথা ছি‌লো তার।

একইভা‌বে ২৫ এপ্রিল রাত ১২টা থেকে ২৯ এপ্রিল বেলা ৩টা পর্যন্ত মোটর সাইকেল চলাচলের উপরও নিষেধাজ্ঞা জারি করা হয়।

কিন্তু এক মোটর সাইকেল আরোহী ও ব্যবসায়ী মোস্তাক মিয়া বলেন, নির্বাচন শেষের সঙ্গে আইনের কার্যকারিতা তো দুপুরেই শেষ হয়ে গেছে। চিন্তা ছিলো রাতে ঘরে বসে নির্বাচনের ফলাফল দেখবো। কিন্তু সেটা তো শেষ। এখন ছোট একটা কাজ আছে, সেটা শেষ করতে যাই।’