চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিজ শহরে লজ্জা এড়ালো সিলেট সিক্সার্স

মঙ্গলবার প্রথম ম্যাচে খুলনা টাইটানস ও রাজশাহী কিংস মুখোমুখি হলেও সিলেটবাসীর আগ্রহের কেন্দ্রে ছিল পরের ম্যাচটি। সেই ম্যাচেই যে নিজ শহরে বিপিএলের ষষ্ঠ আসরে প্রথমবারের মতো খেলতে নামবে সিলেট সিক্সার্স। সিক্সার্সরা নামল ঠিকই, নেমে ঘরের দর্শকদের সামনে কোনরকমে লজ্জা এড়ালো ডেভিড ওয়ার্নারের দল।

সিলেট আন্তর্জাতিক স্টেডিয়ামে কুমিল্লা ভিক্টোরিয়ানসের বিপক্ষে মাত্র ৬৮ রানে অলআউট হয়েছে সিক্সার্সরা। অল্পের জন্য সর্বনিম্ন রানে অলআউট হওয়ার অনাকাঙ্ক্ষিত রেকর্ড এড়ালেও বিপিএলের ইতিহাসে এটি ষষ্ঠ সর্বনিন্ম রানের লজ্জা!

বিজ্ঞাপন

ষষ্ঠ হলেও শঙ্কা ছিল সিলেট হয়তো গড়ে ফেলবে খুলনার করা ২০১৬ সালের অনাকাঙ্ক্ষিত রেকর্ডটিই। সেই বছর রংপুরের বিপক্ষে ৪৪ রানে অলআউট হয়ে বিপিএলের এখন পর্যন্ত সর্বনিম্ন রানের রেকর্ডটি নিজেদের দখলে রেখেছে মাহমুদউল্লাহর দল।

বিজ্ঞাপন

সর্বনিম্ন বাঁচার জন্য সিক্সার্সরা ধন্যবাদ দিতে পারে লেজের ব্যাটসম্যানদের। ২৫ রানে যখন ৭ উইকেট হারিয়ে কাঁপছে দল, তখন জাতীয় দলের সাবেক ব্যাটসম্যান অলক কাপালি নিশ্চিত করেছেন খুলনার মতো অবস্থায় পড়তে হচ্ছে না সিলেটকে। শেষ পর্যন্ত ৩৩ রানে অপরাজিত থেকেছেন কাপালি।

সিলেটকে ৬৮ রানে অলআউট করার পেছনে মূল কৃতিত্বটা নিতে পারেন মেহেদী হাসান। প্রতিপক্ষ অধিনায়ক ওয়ার্নারসহ দ্বিতীয় ওভারেই তিন টপঅর্ডার ব্যাটসম্যানকে ফিরিয়ে ধসের সূচনা করেন কুমিল্লার এ অফস্পিনারই। সেই ধাক্কা শেষপর্যন্ত আর কাটিয়ে উঠতে পারেনি সিক্সার্স।

২২ রানে ৪ উইকেট নিয়ে থেমেছেন মেহেদী। ১৫ রানে ৩ উইকেট নিয়েছেন কুমিল্লার পাকিস্তানি পেসার ওয়াহাব রিয়াজ। ২ উইকেট নিয়েছেন লিয়াম ডসন।

Bellow Post-Green View