চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নিউজিল্যান্ডে ৭.৩ মাত্রার ভূমিকম্প, নিরাপদে বাংলাদেশ দল

সুনামি সতর্কতা

নিউজিল্যান্ডের নর্থ আইল্যান্ডের পূর্বাঞ্চলে ৭.৩ মাত্রার ভূমিকম্প অনুভূত হয়েছ। শুক্রবার স্থানীয় সময় ভোররাত ২.২৭ মিনিটে প্রাকৃতিক এ কম্পনের পর স্থানীয় নৌ চলাচল অঞ্চলে সুনামি সতর্কতা জারি করা হয়েছে। দেশটিতে সফরে থাকা বাংলাদেশ ক্রিকেট দল কোনো ঝুঁকিতে নেই বলে নিশ্চিত করেছে টাইগার টিম ম্যানেজমেন্ট।

বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনুস নিউজিল্যান্ডে আছেন বাংলাদেশ দলের সঙ্গে। বিসিবির মিডিয়া বিভাগের মাধ্যমে তার বার্তা এসেছে। জানিয়েছেন, টিম টাইগার্স যে আঞ্চলে আছে সেটি সুনামি সতর্কতা অংশের মধ্যে পড়ে না।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

টাইগার দল এখন আছে ক্রাইস্টচার্চে। যেটি নিউজিল্যান্ডের সাউথ আইল্যান্ড অঞ্চলে। নিশ্চিতভাবেই ভূমিকম্প অনুভূত অঞ্চল থেকে অনেকটা দূরে। বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট স্থানীয় কর্তৃপক্ষের সঙ্গে যোগাযোগ করে জেনেছে, দেশটির সাউথ অঞ্চলে ঝুঁকি, সুনামি সতর্কতা বা শঙ্কিত হওয়ার কোনো প্রয়োজন নেই।

টাইগার দলের সকল সদস্য নিরাপদে আছেন। লিংকন গ্রিন মাঠে তামিম-সৌম্য যথারীতি অন্য একটি স্বাভাবিক দিনের মতোই তাদের নির্ধারিত অনুশীলন পর্বে অংশ নেবেন বলে জানিয়েছেন জালাল ইউনুস।

বাংলাদেশ দল যখন নিউজিল্যান্ডে, তখন অবশ্য ঘর পোড়া গরুর মতো একটু কিছুতেই শঙ্কা জাগে। আগের সফরে ক্রাইস্টচার্চ মসজিদে বন্দুকধারীর হামলার মাঝে পড়া থেকে একটুর জন্য বেঁচে গেছেন মিরাজ-মোস্তাফিজরা।