চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারীদের অঘটনের দিনে অপ্রতিরোধ্য ফেদেরার

উইম্বলডনে এবারের আসরের শুরু থেকেই অঘটন লেগে আছে।বৃহস্পতিবারও ঘটেছে বেদনাদায়ক ঘটনা।নারী এককের ম্যাচে এদিন খেলতে খেলতেই হঠাৎ কোর্টে লুটিয়ে পড়েন মার্কিন খেলোয়াড় বেথানি মাটেক স্যান্ডস। এর পর তাকে স্ট্রেচারে তুলে কোর্টের বাইরে নিয়ে যাওয়া হয় ও সোজা হাসপাতালে পাঠিয়ে দেয়া হয়। বেথানির এই চোটে ডাবলসে শিরোপা আশাও আর রইল না এই ফেবারিট তারকার।

সেন্টার কোর্টে আবার আর এক অঘটন, মেয়েদের তৃতীয় বাছাই এবং অন্যতম ফেভারিট ক্যারোলিনা প্লিসকোভার হেরে গেছেন। বিশ্বের ১০৮ নম্বর ম্যাগডালেনা রাইবারিকোভার কাছে হেরে যান এই চেক তারকা। যিনি আবার বিশ্বের তিন নম্বরও। প্রথম সেটে হেরে ম্যাচ জিতে নেন রাইবারিকোভা। ৩-৬, ৭-৫, ৬-২-এ।

মেয়েদের অঘটনের দিনে পুরুষ এককে দুর্দান্ত ফর্ম ধরে রেখেছেন রজার ফেদেরার। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দুসান লাজোভিচকে তিনি রীতিমতো উড়িয়ে দিয়েছেন। সুইস তারকা ম্যাচ জেতেন ৭-৬, ৬-৩, ৬-২ গেমে।

প্রথম রাউন্ডে মাত্র ৪৩ মিনিট কোর্টে ছিলেন ফেডেরার। তার বিপক্ষ আলেকজান্ডার দোগোপোলভ চোটের জন্য ওয়াকওভার দিয়ে কোর্ট ছেড়ে চলে যান। সে দিন মন ভরেনি ফেডেরার-ভক্তদের। দ্বিতীয় রাউন্ডে কিন্তু ভক্তদের আশ্বস্তই করলেন তিনি।

ফেদেরারের আগে দিনের শুরুতে তৃতীয় রাউন্ড নিশ্চিত করেন সার্বিয়ার নোভাক জোকোভিচ। এছাড়া পুরুষ এককে তৃতীয় রাউন্ডে উঠেছেন ষষ্ঠ বাছাই মিলস রাউনিক, অষ্টম বাছাই ডমিনিক থিম, দশম আলেক্সজান্ডার জেভারেভ।