চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নারায়ণগঞ্জে আব্দুল্লাহ কায়সারসহ ৪ জনের মনোনয়ন স্থগিত

নারায়ণগঞ্জে রিটার্নিং অফিসারের কার্যালয়ে রোববার মনোনয়নপত্র যাচাই বাছাই করে নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ, নারায়ণগঞ্জ-২ আড়াইহাজার ও নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ এই তিনটি আসনে ৭ প্রার্থীর মনোনয়নপত্র বাতিল করা হয়েছে এবং স্থগিত করা হয়েছে সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সারসহ ৪ প্রার্থীর মনোনয়নপত্র।

রিটার্নিং কর্মকর্তা জেলা প্রশাসক রাব্বী মিয়ার কার্যালয়ে যাচাই-বাছাই শেষে এ মনোনয়নপত্রগুলো বাতিল ঘোষণা করা হয়। এসময় উপস্থিত ছিলেন জেলা নির্বাচন কর্মকর্তা ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মোহাম্মদ আতাউর রহমান ও নারায়ণগঞ্জ সদর উপজেলা নির্বাচন কর্মকর্তা মোহাম্মদ মমিন মিয়া।

নারায়ণগঞ্জ-১ রূপগঞ্জ আসনে তথ্য অসঙ্গতির অভিযোগে স্বতন্ত্র প্রার্থী রেহান আফজাল ও জাকের পার্টির মাহফুজুল ইসলাম ভূঁইয়ার মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। আওয়ামী লীগ-বিএনপিসহ ৮ প্রার্থীর মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

Advertisement

নারায়ণগঞ্জ-২ (আড়াইহাজার) আসনে তথ্য অসঙ্গতির অভিযোগে স্বতন্ত্র প্রার্থী আবু হানিফ হৃদয়ের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। ঋণ খেলাপির অভিযোগে বিএনপির কেন্দ্রীয় কমিটির সহ-আর্ন্তজাতিক বিষয়ক সম্পাদক নজরুল ইসলাম আজাদ ও উপজেলা বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মাহমুদুর রহমান সুমনের মনোনয়ন স্থগিত করা হয়েছে। এই আসনে ৫ জনের মনোনয়ন বৈধ ঘোষণা করা হয়েছে।

নারায়ণগঞ্জ-৩ সোনারগাঁ আসনে তথ্য অসঙ্গতির অভিযোগে ইঞ্জিনিয়ার শফিকুল ইসলাম, কমিটি জাতীয় মহিলা পার্টির কেন্দ্রীয় সাধারণ সম্পাদক ও উপজেলা জাতীয় পার্টির সভাপতি অনন্যা হোসেইন মৌসুমী, বিএনএফ দলীয় প্রার্থী শাহাবুদিন ভূঁইয়া ও ঋণ খেলাপির অভিযোগে সিরাজুল হকের মনোনয়নপত্র বাতিল করা হয়েছে। প্রয়োজনীয় কাগজ না দেয়ায় আওয়ামী লীগের সাবেক সাংসদ আব্দুল্লাহ আল কায়সার ও সাবেক উপজেলা চেয়ারম্যান মোশারফ হোসেনের মনোনয়নপত্র স্থগিত করা হয়েছে। এ আসনে আওয়ামী লীগ-বিএনপিসহ ৯ জনের মনোনয়নপত্র বৈধ ঘোষণা করা হয়েছে।

বিকেলে নারায়ণগঞ্জ-৪ ও ৫ আসনে মনোনয়নপত্র যাচাই বাছাই করা হবে।

জেলার ৫টি আসনে আওয়ামী লীগ, বিএনপি, জাতীয় পার্টি ও ঐক্যজোটসহ ৬১ জন প্রার্থী তাদের মনোনয়নপত্র দাখিল করেন।