চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নানা আয়োজনে জাবিতে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত

‘সমতা ও সংহতি নির্ভর সর্বজনীন প্রাথমিক স্বাস্থ্যসেবা’ এবং ‘সবার জন্য স্বাস্থ্য’ আলাদা স্লোগানে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) নানা আয়োজনে বিশ্ব স্বাস্থ্য দিবস পালিত হয়েছে।

দিবসটি উপলক্ষে রোববার পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিমেটিক্স বিভাগ ও বিশ্ববিদ্যালয় চিকিৎসা কেন্দ্রের আয়োজনে র‌্যালি, সেমিনার ও ক্যাম্পেইন অনুষ্ঠিত হয়।

বিজ্ঞাপন

রোববার সকাল ১০টায় চিকিৎসা কেন্দ্র ও সকাল ১১টায় পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগ আলাদা আলাদা বর্ণাঢ্য র‌্যালি বের করে। র‌্যালি দুটি বিভিন্ন সচেতনতামূলক বার্তা নিয়ে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

বিজ্ঞাপন

বিশ্ব স্বাস্থ্য দিবসের র‌্যালির উদ্বোধনী বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. ফারজানা ইসলাম বলেন, স্বাস্থ্য অমূল্য সম্পদ। স্বাস্থ্য রক্ষা ও স্বাস্থ্য সচেতন হওয়া সকলের জন্যই জরুরি। প্রত্যেকে স্বাস্থ্যবান ও সুস্থ জীবন যাপন করলে জাতির প্রতি আমরা আনন্দচিত্তে দায়িত্ব পালন করতে পারব। অসুস্থ মানুষের পক্ষে নিজের পরিবারের প্রতি যেমন যত্নবান হওয়ার সুযোগ থাকে না তেমনি জাতির প্রতিও সে মনোযোগী হতে পারে না।’

র‌্যালির উদ্বোধনের সময় তিনি সকলের স্বাস্থ্যবান ও সুন্দর জীবন কামনা করেন।

বিশ্ব স্বাস্থ্য দিবস উদযাপন র‌্যালিতে প্রো-উপাচার্য (শিক্ষা) অধ্যাপক ড. মো. নূরুল আলম, কোষাধ্যক্ষ অধ্যাপক শেখ মো. মনজুরুল হক, ভারপ্রাপ্ত রেজিস্টার রহিমা কানিজ, প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান, পাবলিক হেলথ এন্ড ইনফরমেটিক্স বিভাগের সভাপতি ড. মো.তাজউদ্দিন সিকদার, বিশ্ববিদ্যালয় মেডিকেল সেন্টারের ভারপ্রাপ্ত প্রধান অফিসার ডা. মো. শামছুর রহমানসহ বিভিন্ন অনুষদের ডিন, হল প্রভোস্ট ও বিপুল সংখ্যক ছাত্র শিক্ষক অফিসার কর্মচারী উপস্থিত ছিলেন।

র‌্যালি শেষে বিশ্ববিদ্যালয়ের ব্যবসায় অনুষদ চত্বরে দিনব্যাপী স্বাস্থ্যসেবা বিষয়ক ক্যাম্পেইনের উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মনজুরুল হক। এ সময় প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান উপস্থিত ছিলেন।