চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নতুন দায়িত্ব নিয়ে বিশ্বকাপে যাচ্ছেন পন্টিং

ডেভিড সাকের পদ ছাড়ার পর বিপদেই পড়ে গিয়েছিল ক্রিকেট অস্ট্রেলিয়া। বিশ্বকাপের একমাস আগে অভিজ্ঞ বোলিং কোচকে হারানো বড় রকমের ধাক্কাই ছিল পাঁচবারের বিশ্বচ্যাম্পিয়ন দলটির জন্য। অভিজ্ঞতার ঘাটতি পুষিয়ে নিতে অজিদের হাতের কাছে ছিল সমাধানও। দুইবার বিশ্বকাপ জেতানো কিংবদন্তি অধিনায়ক রিকি পন্টিংকে সহকারী কোচের দায়িত্ব দিয়ে বিশ্বকাপ খেলতে যাবে বর্তমান বিশ্বচ্যাম্পিয়নরা।

বিজ্ঞাপন

স্বল্প সময়ের জন্য কোচের দায়িত্ব পাচ্ছেন পন্টিং। আসছে ভারত ও পাকিস্তানের বিপক্ষে ব্যাটিং কোচের দায়িত্ব পালন করবেন তিনি। আসন্ন অ্যাশেজকে সামনে রেখে বর্তমান ব্যাটিং কোচ গ্রায়েম হিককে আরও মানিয়ে নেয়ার ব্যবস্থা করতেই বাড়তি এ দায়িত্ব পালন করবেন পন্টিং।

বিশ্বকাপ পর্যন্তই মেয়াদ থাকবে পন্টিংয়ের। এর আগে জাতীয় দলের সঙ্গে কাজ করলেও বিশ্বকাপের মতো বড় আসরে কোচের পদে কাজ করাকে পন্টিংয়ের জন্য বড় সুযোগ বলে মনে করছেন ক্রিকেট অস্ট্রেলিয়ার সাবেক প্রধান নির্বাহী কেভিন রবার্টস।

বিজ্ঞাপন

সাবেক সতীর্থের নিয়োগে বেশি খুশি বর্তমান কোচ জাস্টিং ল্যাঙ্গারও। স্টিভেন স্মিথ ও ডেভিড ওয়ার্নারের নিষেধাজ্ঞায় অভিজ্ঞ খেলোয়াড়ের ঘাটতি তৈরি হয়েছিল সেটা নিজের বিশ্বকাপ খেলার অভিজ্ঞতা দিয়ে পন্টিং পূরণ করে দেবেন বলে বিশ্বাস অজি কোচের, ‘কীভাবে বিশ্বকাপ জিততে হয় সেটা রিকির ভালোই জানা। আমি জানি সে ভালো একজন পথ প্রদর্শক হতে পারবে। সে কেবল ব্যাটসম্যানদেরই নয়, কীভাবে আমরা বিশ্বকাপ ধরে রাখতে পারবো সে সম্পর্কেও রাস্তা দেখাতে পারবে।’

Bellow Post-Green View