চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

নগদে প্রতিদিন ১ হাজার টাকার ক্যাশ আউট চার্জ ফ্রি

নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও ফার্মাসি ক্ষেত্রেও সেটেলমেন্ট চার্জ ফ্রি

করোনাভাইরাসের কারণে দেশের উদ্ভূত পরিস্থিতিতে ডাক বিভাগের মোবাইল ব্যাংকিং সেবা নগদ প্রতিদিন ১০০০ টাকা পর্যন্ত টাকা উত্তোলনে কোনো চার্জ নিচ্ছে না। এর পাশাপাশি ৩১ হাজার ২৬৭টি নিত্যপ্রয়োজনীয় দ্রব্যাদি ও ফার্মাসি ক্ষেত্রে সেটেলমেন্ট চার্জ শূন্য করে দিয়েছে।

নগদ’র ব্যবস্থাপনা পরিচালক তানভীর আহমেদ মিশুক এ তথ্য জানিয়েছেন।

বিজ্ঞাপন

তিনি বলেন: আমরা মনে করি যেকোনো সমস্যায় দু’টি কাজ করা যায়। এক, সমস্যার সুযোগ নিয়ে দ্রুত অর্থ উপার্জন করা, এটা বেশ সহজ একটা কাজ। আর দুই, সমস্যার সমাধান নিয়ে দীর্ঘমেয়াদি কাজ করা, এতে সাময়িক ক্ষতি হলেও দীর্ঘমেয়াদে সবার লাভ হয়। পৃথিবীর ইতিহাসও তাই বলে।

বিজ্ঞাপন

তানভীর আহমেদ মিশুক বলেন: জাতির এই দুঃসময়ে নগদ কঠিন কাজটি করার সিদ্ধান্ত নিয়েছে। বাংলাদেশ ব্যাংক ১৯ মার্চ একটা সার্কুলার দিয়ে বলেছে, দিনে ১০০০ টাকা ক্যাশ আউট চার্জ বিহীন রাখতে হবে এবং আরও বলেছে নিত্য প্রয়োজনীয় দ্রব্যাদি ও ফার্মাসি ক্ষেত্রে কোনো সেটেলমেন্ট চার্জ প্রযোজ্য হবে না।

সেই অনুযায়ী নগদের পক্ষ থেকে পদক্ষেপ নেওয়া হলেও অন্যান্য মোবাইল ব্যাংকিং প্রতিষ্ঠানগুলো এ নির্দেশনা না মানায় তিনি ক্ষোভ প্রকাশ করেন।

এ সঙ্কটকালে সরকারি প্রতিষ্ঠানগুলোর পাশাপাশি বেসরকারি প্রতিষ্ঠানগুলোকেও মানুষের পাশে এসে দাঁড়ানোর আহ্বান জানান মিশুক।

পরে তিনি গ্রামীণফোনের ইয়াসির আজমান ও রবির মাহতাব আহমেদের নাম মেনশন করে তাদেরও সহায়তার জন্য এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন।