চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দ্য গডফাদার’ এর সিক্যুয়েল নির্মাণের গুঞ্জন, নির্মাতার জবাব

সত্যিই কি ‘দ্য গডফাদার’ এর সিক্যুয়েল নির্মিত হবে?

১৯৭২ সালে মুক্তি পায় ‘দ্য গডফাদার’ ফিল্ম এর প্রথম পার্ট। সেরা মাফিয়া সিনেমাগুলোর মধ্যে অন্যতম সেটি। কয়েকদিন ধরে শোনা যাচ্ছে, তৈরী হতে পারে পৃথিবীর সাড়া জাগানো এই ছবির নতুন সিক্যুয়েল!

‘দ্য গডফাদার’ নির্মাতা ফ্রান্সিস ফোর্ড কপোলা জানিয়েছেন প্যারামাউন্ট পিকচার্স চাইলে এই সিরিজের আরও সিকুয়েল তৈরি করবেন তিনি।

বিজ্ঞাপন

কপোলা বলেছেন, ‘গডফাদার ফোর, ফাইভ এবং সিক্সও আসতে পারে। আমি ‘গডফাদার’ এর মালিক নই।’ তবে কপোলা ইঙ্গিত দিয়েছেন, ব্যক্তিগতভাবে তিনি এই ছবির সিকুয়েল আনতে আগ্রহী নন।

নির্মাতার মন্তব্যের জের ধরে প্যারামাউন্ট পিকচার্সের তরফ থেকে বলা হয়েছে, এই মুহূর্তে সিকুয়েল তৈরির কোনো পরিকল্পনা নেই তাদের।

নির্মাতার সাথে মার্লন ব্র্যান্ডো ও আল পাচিনো

‘দ্য গডফাদার’ সিরিজের তিনটি ছবিই পরিচালনা করেছেন কপোলা। ‘গডফাদার’ সিরিজের প্রথম দুই পর্বকে চলচ্চিত্রের ইতিহাসে মাইলফলক হিসেবে গণ্য করা হলেও ফ্র্যাঞ্চাইজের তৃতীয়টি প্রশংসার চেয়ে সমালোচনাই বেশি পেয়েছে।

‘দ্য গডফাদার’ চলচ্চিত্র ক্রমানয়ে তিনটি পূর্ণদৈর্ঘ্য অপরাধমূলক চলচ্চিত্রের সমন্বয়ে তৈরী। ইতালীয়-মার্কিন সাহিত্যিক মারিও পুজো রচিত ‘দ্য গডফাদার’ উপন্যাস অবলম্বনে চলচ্চিত্রগুলো মুক্তি পায় যথাক্রমে ১৯৭২, ১৯৭৪ এবং ১৯৯০ সালে। তিনটি চলচ্চিত্রেরই মূল কাহিনী কাল্পনিক কর্লিয়নি মাফিয়া পরিবারকে ঘিরে আবর্তিত। এতে প্রধান প্রধান চরিত্রে অভিনয় করেন মার্লন ব্র্যান্ডো, আল পাচিনো এবং রবার্ট ডি নিরোর মতো তুখোড় অভিনেতারা। -ইন্ডিয়ান এক্সপ্রেস