চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ফোরজি সুবিধার নোকিয়া ২ এখন দেশের বাজারে

দেশের বাজারে এন্ট্রি লেভেলের নোকিয়া ২ স্মার্টফোন উন্মুক্ত করেছে এইচএমডি গ্লোবাল। গতকাল রাজধানীর একটি হোটেলে আনুষ্ঠানিকভাবে স্মার্টফোনটি বাজারে আনার ঘোষণা দেওয়া হয়।

৪১০০ মিলিঅ্যাম্পিয়ারের বিগ ব্যাটারির পাশাপাশি নোকিয়া ২ স্মার্টফোনটিতে থাকছে ফোরজি সুবিধা। ফোনটিতে আছে ৫ ইঞ্চি এহচডি ডিসপ্লে যার সুরক্ষায় ব্যবহার করা হয়েছে কর্নিং গরিলা গ্লাস। এতে ব্যবহার করা হয়েছে কোয়ালকম স্ন্যাপড্রাগন ২১২ চিপসেট।

বিজ্ঞাপন

১ গিগাবাইট র‍্যাম ও ৮ গিগাবাইট রম পাওয়া যাবে ফোনটিতে। আছে ৮ মেগাপিক্সেল রিয়ার ক্যামেরা যাতে আছে অটোমেটিক সিন ডিটেকশন ও অটো ফোকাস সুবিধা। ৫ মেগাপিক্সেল ফ্রন্ট ক্যামেরায় থাকছে যেকোনো দিক থেকে ছবি তোলার সুবিধা।নোকিয়া ২

বিজ্ঞাপন

নোকিয়া স্মার্টফোন গ্রাহকদের জন্য গুগল অ্যাসিসটেন্ট’র মতো আকর্ষণীয় ফিচারসহ আসল, নিরাপদ ও অত্যাধুনিক অ্যানড্রয়েড নিয়ে আসে, কিন্তু ফিচারগুলো প্রি-ইন্সটল থাকে না। নতুন এনড্রয়েড নোগাট ও এনড্রয়েড ওরিও রেডি প্রতি মাসে আপডেট হবে এবং এর ফলে গ্রাহকদের আর ফোনের নিরাপত্তা নিয়ে ভাবতে হবে না।

ফোনটির অপারেটিং সিস্টেম হিসেবে থাকছে অ্যান্ড্রয়েড ৭.১.১ ন্যুগাট। তবে এতে অ্যান্ড্রয়েড ওরিও আপগ্রেড দেওয়ার পরিকল্পনা রয়েছে বলেও জানানো হয়েছে উদ্বোধনী অনুষ্ঠানে।

দেশের বাজারে স্মার্টফোনটি কেনা যাবে ৯ হাজার ৬০০ টাকায়। এর সাথে থাকছে এয়ারটেলের বান্ডেল অফার যাতে পাওয়া যাবে ৩০০ মিনিট ভয়েস কল এবং ৯ জিবি ডেটা যার ৬ জিবি সাধারণ ব্রাউজিং এবং ৩ জিবি এয়ারটেল টিভি ও ইয়ন্ডার মিউজিক অ্যাপের জন্য পাওয়া যাবে।

Bellow Post-Green View