চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দিবা-রাত্রির টেস্টের সিদ্ধান্ত নেবেন খেলোয়াড়-কোচরা

ইডেন টেস্টে বাংলাদেশকে গোলাপি বলে খেলার প্রস্তাব দিয়েছে ভারত। বাংলাদেশ ক্রিকেট বোর্ড কী সিদ্ধান্ত নেয় সেটি জানার অপেক্ষায় ভারতীয় ক্রিকেট বোর্ড। বিসিবি অবশ্য কোচ-খেলোয়াড়দের উপর ছেড়ে দিয়েছে সিদ্ধান্তের ভার। মঙ্গলবার জানা যাবে ভারতে সিরিজের দ্বিতীয় ও শেষ টেস্টটি দিবা-রাত্রিতে খেলবে কি খেলবে না বাংলাদেশ।

ভারতে টি-টুয়েন্টি ও টেস্ট সিরিজ খেলতে যাওয়ার দুদিন বাকি। তার আগে মিরপুরে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলছেন মাহমুদউল্লাহ-সৌম্যরা। সোমবার দ্বিতীয় ম্যাচ শুরুর আগে ‍মুশফিক-মোস্তাফিজসহ পাঁচ ক্রিকেটারের সঙ্গে আলোচনায় বসেছিলেন বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন। দিবা-রাত্রির টেস্ট নিয়ে তাদের ভাবতে বলা হয়েছে ম্যাচ শেষ হওয়া অবধি।

বিসিবির ক্রিকেট পরিচালনা বিভাগের প্রধান আকরাম খান জানালেন, সিদ্ধান্ত হয়ে যাবে রাতেই। তবে অফিসিয়ালি সংবাদমাধ্যমে জানানো হবে মঙ্গলবার।

বিজ্ঞাপন

‘গোলাপি বলে টেস্ট খেলার ব্যাপারে খেলোয়াড়দের সঙ্গে আলাপ-আলোচনা করতে হবে। আজ(সোমবার) রাতে আমরা সিদ্ধান্তটা নেবো। কোচ, নির্বাচক, খেলোয়াড়রা থাকবে ম্যাচ শেষে আলোচনায়।’

আগামী ২২ নভেম্বর কলকাতার ইডেন গার্ডেনসে বাংলাদেশ-ভারত সিরিজের দ্বিতীয় টেস্ট ম্যাচটি ফ্লাডলাইটে করাতে চান বিসিসিআইয়ের নতুন সভাপতি সৌরভ গাঙ্গুলি।

এর আগে মার্চে বাংলাদেশের কাছে এমন একটি প্রস্তাব দিয়েছিল নিউজিল্যান্ড। সেবার নিউজিল্যান্ড বোর্ডকে ‘না’ বলে দিয়েছিল বিসিবি। ২০১৬ সাল থেকে শুরু হওয়া গোলাপি বলে ফ্লাডলাইটের টেস্ট এরইমধ্যে প্রায় সব দেশই খেলে ফেলেছে। খেলার অভিজ্ঞতা নেই কেবল বাংলাদেশ ও ভারতের।

বিজ্ঞাপন