চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

দলের সঙ্গে থেকেই শরিফুলের পুনর্বাসন, ফিরবেন পরের সিরিজে

চট্টগ্রাম থেকে: টেস্ট শুরুর আগের সন্ধ্যায় দুই পেসারকে অন্তর্ভুক্ত করেন নির্বাচকরা। তাতে দুই টেস্টের সিরিজের জন্য স্কোয়াডে পেসার সংখ্যা এখন পাঁচ। চোটের কারণে সিরিজ থেকে ছিটকে যাওয়া শরিফুল ইসলামকেও দেখা গেল চট্টগ্রামে দলের সঙ্গে।

জহুর আহমেদ চৌধুরী স্টেডিয়ামে পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টের লাঞ্চ বিরতির সময় শরিফুল বল হাতে মাঠের চারপাশে হেঁটে বেরিয়েছেন। সঙ্গে ছিলেন ফিজিও বায়েজিদুল ইসলাম খান।

চোট কাটিয়ে ফেরার লড়াই শুরু করা শরিফুলের দ্বিতীয় টেস্টের দলেও থাকার সম্ভাবনা নেই। তারপরও কেনো তরুণ পেসারকে দলের সঙ্গে জৈব সুরক্ষা বলয়ে রাখা হয়েছে সেটির ব্যাখ্যা দিলেন প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু।

বিজ্ঞাপন

শুক্রবার চ্যানেল আই অলনাইনকে মিনহাজুল বলেন, ‘শরিফুল ফিজিও বায়েজিদের অধীনে ট্রিটমেন্টে আছে। দলের বাইরে চলে গেলে বায়ো বাবল ব্রেক হবে। নিউজিল্যান্ড সফরে যেহেতু ওকে নিয়ে যাবো, তাই আমরা ঝুঁকি নিচ্ছি না।’

পাকিস্তানের বিপক্ষে দুই ম্যাচের টেস্ট সিরিজ শেষ হবে ৮ ডিসেম্বর। পরেরদিনই দুটি টেস্ট খেলতে নিউজিল্যান্ডের বিমান ধরবে মুমিনুল হকের দল।

মিরপুরে পাকিস্তানের বিপক্ষে সিরিজের দ্বিতীয় টি-টুয়েন্টিতে কুঁচকিতে চোট পান শরিফুল। ছিটকে যান তৃতীয় টি-টুয়েন্টি ও টেস্ট সিরিজের দল থেকে। ফিট হতে আর দিন দশেক লাগতে পারে একটি টেস্ট খেলা পেসারের।

বিজ্ঞাপন