চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাবি ‘ক’ ও ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ঢাকা বিশ্ববিদ্যালয়ে ১ম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণির ভর্তি পরীক্ষার বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ এবং চারুকলা অনুষদভুক্ত ‘চ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশিত হয়েছে।

রোববার দুপুর সাড়ে ১২ টায় উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ কেন্দ্রীয় ভর্তি অফিসে আনুষ্ঠানিকভাবে এই দুই ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করেন।

বিজ্ঞাপন

এবার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষায় ৮৫ হাজার ৮শ’ ৭৯ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ১১ হাজার ২শ’ ৭ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ১৩ দশমিক ০৫ ভাগ।

চ-ইউনিটের অঙ্কন পরীক্ষায় ১২শ’ ২ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ৩শ’ ৪৩ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়েছেন। পাশের হার ২৮ দশমিক ৫৩ ভাগ।

বিজ্ঞাপন

পরীক্ষার বিস্তারিত ফলাফল admission.eis.du.ac.bd ওয়েবসাইটে জানা যাবে। এছাড়া যেকোন অপারেটরের মোবাইল ফোন থেকে DU KA ˂roll no˃ এবং DU CHA ˂roll no˃ টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ সংশ্লিষ্ট ইউনিটের ফলাফল জানা যাবে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, ক-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২২ অক্টোবর থেকে ৭ নভেম্বর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২২ অক্টোবর থেকে ২৯ অক্টোবরের মধ্যে বিজ্ঞান অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

চ-ইউনিটের ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ শিক্ষার্থীদের আগামী ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবর পর্যন্ত নির্ধারিত ওয়েবসাইট থেকে বিস্তারিত ফরম ও বিষয়ের পছন্দক্রম ফরম পূরণ করতে হবে। বিভিন্ন কোটায় আবেদনকারী উত্তীর্ণ ছাত্র-ছাত্রীদের কোটার ফরম ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিস থেকে সংগ্রহ করতে হবে এবং যথাযথভাবে পূরণ করে একই অফিসে জমা দিতে হবে। ফলাফল নিরীক্ষণের জন্য নির্ধারিত ফি প্রদান সাপেক্ষে আগামী ২১ অক্টোবর থেকে ২৭ অক্টোবরের মধ্যে চারুকলা অনুষদের ডিন অফিসে আবেদন করা যাবে।

এদিন ফল প্রকাশের এসময় বিজ্ঞান অনুষদের ডিন ও ক-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক ড. তোফায়েল আহমেদ চৌধুরী, চারুকলা অনুষদের ডিন ও চ-ইউনিট ভর্তি পরীক্ষার সমন্বয়কারী অধ্যাপক নিসার হোসেন, অনলাইন ভর্তি কমিটির আহ্বায়ক অধ্যাপক ড. সুব্রত কুমার আদিত্য, জনসংযোগ দপ্তরের পরিচালক মাহমুদ আলম এবং বিশ্ববিদ্যালয়ের সিনিয়র শিক্ষক ও কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

গত ২০ সেপ্টেম্বর ক-ইউনিটের এবং ১৪ সেপ্টেম্বর চ-ইউনিটের (সাধারণ জ্ঞান) ও ২৮ সেপ্টেম্বর (অংকন) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়।

Bellow Post-Green View