চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা-ময়মনসিংহ সড়কে গণপরিবহন বন্ধের ঘোষণা স্থগিত

গাজীপুরের সালনা থেকে টঙ্গী পর্যন্ত দ্রুততম সময়ে সড়ক সংস্কারের দাবীতে আজ রোববার ভোর থেকে ঢাকা-ময়মনসিংহ সড়কে ডাকা অনির্দিষ্টকালের পরিবহন ধর্মঘট স্থগিতের ঘোষণা দিয়েছে ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতি ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি।

রোববার সকাল সাড়ে দশটায় ময়মনসিংহ প্রেসক্লাব মিলনায়তনে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেওয়া হয়।

Reneta June

এসময় উপস্থিত ছিলেন ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির সভাপতি মো. মমতাজ উদ্দিন মন্তা, মহাসচিব মাহবুববুর রহমান, সোমনাথ সাহা ও ময়মনসিংহ চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সিনিয়র সহসভাপতি শংকর সাহা।

বিজ্ঞাপন

লিখিত বক্তব্যে জানানো হয়, যোগাযোগ সচিবের অনুরোধে ও আশ্বাসের পরিপ্রেক্ষিতে ময়মনসিংহ বিভাগীয় কমিশনারের আলোচনার আহ্বানে ময়মনসিংহ-ঢাকা মহাসড়কে গণপরিবহন ধর্মঘট স্থগিত ঘোষণা করা হয়।

পরিবহণ মালিক সমিতির নেতারা জানান, ময়মনসিংহ থেকে গাজীপুরের সালনা পর্যন্ত যেতে সময় লাগে এক থেকে দেড় ঘন্টা। কিন্তু গাজীপুরে এক্সপ্রেসওয়ে নির্মানে ধীরগতি ও রাস্তা যান চলাচলের উপযোগী না রাখার কারণে সালনা থেকে টঙ্গী হয়ে মহাখালী পর্যন্ত যেতে সময় লাগে তিন থেকে পাঁচ ঘন্টা।

পরিবহণ মালিকরা বারবার সরকার ও ঠিকাদারী প্রতিষ্ঠানকে বলার পরও পরিবেশের উন্নয়নে কোন ব্যবস্থা গ্রহণ করা হয়নি বলে অভিযোগ করেন।

এর পরিপ্রেক্ষিতে রোববার ভোর থেকে নগরীর মাসকান্দা আন্তঃজেলা বাসস্ট্যান্ড ও পাট গুদাম স্ট্যান্ড থেকে ঢাকার উদ্দেশে কোনো বাস ছেড়ে যায়নি এবং ঢাকা থেকেও কোনো বাস আসেনি। ফলে চরম দুর্ভোগে পড়েন সাধারণ যাত্রীরা।

উল্লেখ্য, গত ২ জানুয়ারী ময়মনসিংহ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি ও ময়মনসিংহ জিলা মটর মালিক সমিতির নেতৃবৃন্দ সংবাদ সম্মেলন করে ১৫ দিনের মধ্য সড়কের অবস্থার উন্নতি না হলে ১৬ জানুয়ারী থেকে ধর্মঘটের ঘোষণা দিয়েছিল।