চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ধীরগতি

ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে মির্জাপুর থেকে বঙ্গবন্ধু সেতু পর্যন্ত অন্তত ৪০ কি.মি. সড়কে যানজট তৈরি হয়েছে। এতে চরম ভোগান্তিতে পড়েছেন ঈদে ঘরমুখো মানুষ। শুক্রবার ভোর থেকেই এ যানজট শুরু হয়েছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কের গাজীপুরের চন্দ্রা থেকে কালিহাতীর এলেঙ্গা পর্যন্ত থেমে থেমে চলাচল করছে যানবাহন।

বিজ্ঞাপন

পুলিশ বলছে, গত রাতে উত্তরবঙ্গগামী গাড়ীর চাপ বেড়ে যাওয়ায় এ যানজটের সৃষ্টি হয়েছে। বেলা বাড়ার সাথে সাথে যানজট পরিস্থিতি স্বাভাবিক হবে বলেও পুলিশ জানায়।

বিজ্ঞাপন

শুক্রবার ভোর সকালে নাটিয়াপাড়া এলাকায় একটি যাত্রীবাহী পরিবহন উল্টে খাদে পড়ে গেলে কিছুটা যানজটের সৃষ্টি হয়। উত্তরবঙ্গগামী গাড়ীর চাপ বেড়ে যাওয়ায় রাত থেকে মহাসড়কের বিভিন্ন পয়েন্টে যানজটের সৃষ্টি হয়।

এছাড়াও মহাসড়কের পুংলি, এলেঙ্গা ও রাবনা বাইপাস এলাকায় দুর্ঘটনায় গাড়ী বিকল হয়ে যায়। ২ ঘণ্টা পর যানবাহন চলাচল কিছুট স্বাভাবিক হলেও রাস্তায় অতিরিক্ত গাড়ি চাপের কারণে থেকে থেমে চলছে যানবাহন।

টাঙ্গাইলের পুলিশ সুপার সঞ্জিত কুমার রায় জানিয়েছেন, ফিটনেজবিহীন যানবাহন রাস্তায় বিকল হওয়া ও ছোট খাটো দুর্ঘটনার ও বঙ্গবন্ধু সেতু টোল প্লাজায় টোল আদায়ে ধীরগতি ও চারলেনের কাজ চলমান থাকার কারণে থেমে থেকে যানজটের সৃষ্টি হচ্ছে।

‘‘তবে মহাসড়ক যানজটমুক্ত রাখতে আটশতাধিক পুলিশ ও ১৯০ জন আনসারসহ দেড়শতাধিক লোকবল দায়িত্ব পালন করছে। যাত্রীদের নিরাপত্তায় গোয়েন্দা তৎপরতাও বাড়ানো হয়েছে।

Bellow Post-Green View