চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ডুফার সভাপতি ব্যারিস্টার শফিক ও সাধারণ সম্পাদক আক্তার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের ১৯৯৫-৯৬ ব্যাচের রেজিস্টার্ড বন্ধু সংগঠন ঢাকা ইউনিভার্সিটি ফ্রেন্ডস অ্যালায়েন্স (ডুফা) এর নির্বাচনে ব্যারিস্টার এম শফিকুল ইসলাম সভাপতি ও জি. এম. আক্তার হোসেন সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত এ নির্বাচনের ফলাফল শনিবার রাতে প্রধান নির্বাচন কমিশনার আহমদ বশির ঘোষণা করেন। এছাড়া সহ-সভাপতি পদে তারিকুল আলম সুমন, সুজন মাহমুদ, নাসিরুল হক রিমু, কানিজ ফাতেমা লুনা, নাহিদ হোসেন ও মোশাররফ হোসেন ভূঁইয়া নির্বাচিত হয়েছেন। যুগ্ম সম্পাদক পদে আবু সালেহ, কামরুল হাসান, মোহাম্মদ আসলাম হোসেন, মোঃ জাফরুল হাসান ও রুমানা আমিন নির্বাচিত হন, সাংগঠনিক সম্পাদক পদে মোহাম্মদ আব্দুল্যাহ আল মামুন, মোহাম্মদ আমিনুল ইসলাম, শাওকাত আহমেদ, ঊর্মি ফারুকী, শেখ রাজু আহমদ ও জাহাঙ্গীর আলম মামুন নির্বাচিত হন।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

এর আগে প্রকাশনা, গণমাধ্যম ও যোগাযোগ সম্পাদক পদে জিয়াউল কবির সুমন, অর্থ সম্পাদক মোহাম্মদ তৌহিদুর রহমান, দপ্তর সম্পাদক মোঃ হামিদুল ইসলাম, আইন সম্পাদক সাইফুল ইসলাম শান্ত, আন্তর্জাতিক সম্পর্ক বিষয়ক সম্পাদক অধ্যাপক ডাঃ মোহাম্মদ রিয়াজুল ইসলাম, জেন্ডার এন্ড ফ্যামিলি বিষয়ক সম্পাদক জেসমিন আরা জুথি, ইভেন্ট সম্পাদক মোহাম্মদ হাসানুজ্জামান পাটওয়ারী, তথ্যপ্রযুক্তি সম্পাদক মোঃ গোলাম সারওয়ার হিমন, ক্রীড়া সম্পাদক জহির রায়হান আলমসহ এবং সাংস্কৃতিক সম্পাদক শ্যামলী বেগম সম্পাদকীয় পদে ১০ জন ও বিভাগীয় প্রতিনিধি পদে ২৯ জন বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়।

বৃহস্পতিবার মধ্যরাত থেকে শনিবার বিকেল ৫টা পর্যন্ত অনলাইনে ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়। নির্বাচনে ৬২০ জনের মধ্যে ৫৪০ জন (৮৭%) সদস্য ভোট প্রদান করেন। নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করেন অধ্যাপক আহমদ বশির, রাশেদুল ইসলাম ও রফিকুল ইসলাম নোমান। আগামী ২৫ ডিসেম্বর ডুফার নতুন কমিটি শপথ গ্রহণের মাধ্যমে আনুষ্ঠানিকভাবে কার্যক্রম শুরু করবে।

তাৎক্ষণিক অনুভূতিতে ডুফার নব নির্বাচিত সভাপতি ব্যারিস্টার এম শফিকুল ইসলাম বলেন, বন্ধুত্বের এই প্লাটফর্মে নিজেদের মধ্যে যেগাযোগ বৃদ্ধির পাশাপাশি ডুফা দেশ এবং জাতির কল্যাণে ইতিবাচক কিছু ভূমিকা রাখতে চায়।