চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘দেশে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণদের উৎসাহিত করা হচ্ছে’

স্টার্টআপ ইকোসিস্টেম বিষয়ক সেমিনার আয়োজিত

দেশে ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে তরুণ আইটি পেশাজীবিদের বাংলালিংক উৎসাহিত করছে বলে জানিয়েছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম।

বাংলালিংক ও স্টার্টআপ বাংলাদেশ যৌথভাবে আগারগাঁওয়ের বিসিসি মিলনায়তনে “রোড টু নিউ ডিজিটাল ইকোসিস্টেম – ডেভেলপিং টেক এন্ট্রাপ্রেনিউরস” শীর্ষক একটি সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

Reneta June

জ্যেষ্ঠ সচিব এন এম জিয়াউল আলম বলেন, “বাংলালিংক দেশে তৈরি ডিজিটাল প্ল্যাটফর্মের মাধ্যমে যেভাবে আমাদের তরুণ আইটি পেশাদারদের উৎসাহিত করছে, তা সত্যিই আশাব্যঞ্জক। এই ধরনের প্ল্যাটফর্মগুলিকে কাজে লাগিয়ে তারা আইটি সেক্টরের উন্নয়নে অবদান রাখার পাশাপাশি নিজেদেরকে সফল উদ্যোক্তা হিসেবে প্রতিষ্ঠিত করতে পারবে। প্রতিভাবান তরুণরা স্থানীয় প্রযুক্তি বাজারের সাথে সরাসরি যুক্ত হতে পারলে প্রযুক্তিভিত্তিক উদ্যোগে তাদের সম্ভাবনা উন্মোচিত হবে।”

বিজ্ঞাপন

স্টার্টআপ বাংলাদেশ লিমিটেড-এর ম্যানেজিং ডিরেক্টর সামি আহমেদ বলেন, “দেশের প্রযুক্তি ও স্টার্টআপ খাতের উন্নয়নে শীর্ষ ডিজিটাল সেবাদাতা প্রতিষ্ঠানগুলির গুরুত্বপূর্ণ ভূমিকা রয়েছে। তাদের সহযোগিতা নিয়ে সম্ভাবনাময় আইটি উদ্যোক্তারা নিজেদেরকে সঠিকভাবে বিকাশের সুযোগ পাবে। আমরা আমরা বাংলালিংক-এর এই উদ্যোগকে সাধুবাদ জানাই এবং আশা করি এই ধরনের অন্যান্য প্রতিষ্ঠানগুলিও অ্যাপলিংক-এর মতো নিতে এগিয়ে আসবে।”

বাংলালিংক-এর চিফ কর্পোরেট অ্যান্ড রেগুলেটরি অ্যাফেয়ার্স অফিসার তাইমুর রহমান বলেন,“প্রযুক্তি খাতে দেশের প্রতিভাবানদের ক্ষমতায়নের লক্ষ্য নিয়ে বাংলালিংক দেশে তৈরি প্ল্যাটফর্ম ‘অ্যাপলিংক’-এর যাত্রা শুরু করেছে। আমরা সম্পূর্ণভাবে দেশীয় প্রযুক্তি বাজার তৈরির মাধ্যমে স্থানীয় ডেভেলপার এবং গ্রাহকদের মধ্যে ব্যবধান কমিয়ে আনতে চাই। আমি দেশের প্রতিভাবান তরুণ আইটি পেশাদারদেরকে অ্যাপলিংক-এর সুবিধা ব্যবহার করে দেশের জন্য উপযোগী সেবা তৈরিতে আমন্ত্রণ জানাচ্ছি।”

টেকসই আইটি শিল্প গড়ে তোলার লক্ষ্যে বাংলালিংক দেশের প্রতিভাবান আইটি উদ্যোক্তাদের সহযোগিতা করে যাবে।