চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

ট্রেলারেই ভয়ঙ্কর নির্মমতার আভাস দিলেন রাফী

বাংলাদেশ পুলিশের বরাতে শুরুতেই একটি তথ্য যোগ করা হয়েছে ‘দহন’ খ্যাত নির্মাতা রায়হান রাফীর বহুল প্রতীক্ষিত ওয়েব ফিল্ম ‘জানোয়ার’ এর ট্রেলারে! কী তথ্য? ২০১৯ সালে রেজিস্টারকৃত ধর্ষণের হিসেব! জানানো হয়, গেল বছর ৫৪০০ জন নারী ও ৮১৫ জন শিশু ধর্ষণের খবর লিপিবদ্ধ হয় পুলিশের কাছে। ট্রেলারে এর পরেই শিশুর চিৎকার!

‘জানোয়ার’ এর ট্রেলারে ভয়ঙ্কর নির্মমতার আভাস দিলেন রায়হান রাফী। গত বছরের ধর্ষণের জরিপ দেখালেও রাফী তার ওয়েব ফিল্মে গল্প বলেছেন চলতি বছরে ঘটে যাওয়া একটি নির্মম সত্য ঘটনার! মূলত ঘটনাটি লকডাউনের মধ্যে ঘটে যাওয়া দেশব্যাপী আলোচিত খুন ও ধর্ষণের। টার্ন কমিউনিকেশনের প্রযোজনায় এর শুটিং ইতোমধ্যেই শেষ হয়েছে, চলছে মুক্তির প্রস্তুতি।

বিজ্ঞাপন

যেখানে অভিনয় করেছেন বড়পর্দার তাসকিন রহমান, ছোটপর্দার রাশেদ মামুন অপু, এলিনা শাম্মী, জামশেদ শামীম, ফারহাদ লিমন, মুনমুন প্রমুখ।

গেল এপ্রিলে ঘটে যাওয়া দেশব্যাপী আলোচিত সেই ঘটনা নিয়ে নির্মিত ‘জানোয়ার’ ছবিটি নিয়ে সরাসরি কিছু জানাতে নারাজ রায়হান রাফী। এরআগে চ্যানেল আই অনলাইনকে তিনি বলেছিলেন, কোন ঘটনা তা বলতে চাইনা, তবে এটি সত্য ঘটনা থেকে অনুপ্রাণিত হয়েছি। এটি ৯০ মিনিটের ছবি, ইন্টারন্যাশনাল ফিল্মগুলোর লেন্থেই নির্মাণ করা। অনলাইন প্ল্যাটফর্মের জন্যই নির্মাণ করেছি। তাই একে ওটিটি ফিল্ম বলতে চাই। ফিল্মে যা যা থাকে এখানেও তাই আছে।

‘জানোয়ার’ ওয়েব ফিল্মে একজন পুলিশের (তদন্তকারি কর্মকর্তা) চরিত্রে অভিনয় করেছেন তাসকিন রহমান। ট্রেলারেও তাকে দেখা গেছে, খুন ও ধর্ষণের পর সেই বাড়িতে তদন্ত করতে। একরাতে ঘটে যাওয়া ভয়ঙ্কর ঘটনার পুরো বর্ণনা শুনে তাসকিনকে ভড়কে যেতে দেখা যায়।

ট্রেলারে সবচেয়ে বেশি নজর করেছেন ছোটপর্দার রাশেদ মামুন অপু। আগে দর্শক তাকে সাধাসিধে চরিত্রে দেখলেও এটিতে তাকে হিংস্র চরিত্রে দেখা যাবে। অন্তত ট্রেলারে তেমন আভাসই পাওয়া গেল। মূলত তিনিই এই ওয়েব ফিল্মে মানুষ রুপি ‘জানোয়ার’!

ওয়েব ফিল্মে আরও অভিনয় করেছেন জাহাঙ্গীর আলম, রাহুল,আরিয়া আরিত্রা, মাহফুজুর রহমান। ট্রেলারের শেষে মুক্তির তারিখ না জানালেও প্রযোজনা সংস্থা বলছেন, শিগগির এটি ওটিটিতে মুক্তি দেয়ার প্রস্তুতি চলছে।