চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

‘ট্রেন টু বুসান’ এর হলিউড রিমেক, দর্শক বলছে ‘বোকামি’

২০১৬ সালে মুক্তি পাওয়া কোরিয়ান সিনেমা ‘ট্রেন টু বুসান’। যা বিশ্বজুড়ে ব্যাপক সমাদৃত হয়। পরবর্তীকালে স্ট্রিমিং প্লাটফর্মগুলোতে সিনেমাটির জয়জয়কার।

শুধু তাই নয়, জম্বিদের ঘিরে রোমহর্ষক ঘটনাবহুল এই সিনেমাটির সিকুয়েল ‘পেনিনসুলা’ ও গতবছর মুক্তি পেয়ে ব্যাপক সাড়া ফেলেছিল।

কোরিয়ান সিনেমার সেই সাফল্যে উজ্জীবিত হয়ে চলতি বছরের ফেব্রুয়ারিতে হলিউডে রিমেকের ঘোষণা আসে ‘ট্রেন টু বুসান’ এর। আর এখানেই আপত্তি জানাচ্ছে বিশ্ব সিনেমার হাজারো দর্শক!

বিজ্ঞাপন

আসন্ন এই হলিউড সিনেমার পরিচালক হিসেবে থাকছেন ইন্দোনেশিয়ান পরিচালক টিমো তাজহান্তো এবং প্রযোজনায় থাকছেন মালয়েশিয়ান বংশোদ্ভূত জেমস ওয়ান। কিন্তু তার পরও যেন ছবিটির হলিউড রিমেক নির্মাণের সমালোচনায় মুখর নেটিজেনদের একটি বড় অংশ।

যার প্রেক্ষিতে নেটিজেনদের একদল প্রশ্ন তুলেছেন যে, যেখানে মুক্তির এত বছর পরেও ছবিটির কোরিয়ান সংস্করণটি আন্তর্জাতিক হিট হিসাবে বিবেচিত এবং ইংরেজি সাবটাইটেল দিয়ে এটি যথেষ্ট উপভোগ করা যায় সেখানে ৫ বছর পর একই সিনেমার রিমেক বানানো বড়ই বোকামি।

এর আগে গেল ২৯ আগস্ট তাজহান্তো তার টুইটার থেকে জানান, আসন্ন রিমেক ছবিটি নিয়ে তিনি বেশ আশাবাদী। এখন দেখার বিষয় দর্শকরা দীর্ঘ ৫ বছর পর সেই পুরোনো কাহিনীর ছবি দেখতে আগ্রহী থাকবে কিনা। বর্তমানে ছবিটির প্রি-প্রোডাকশনের কাজ চলছে।

বিজ্ঞাপন