চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টিভিতে শোনা যাচ্ছে র‍্যাব-পুলিশের ওয়াকিটকি কথাবার্তা, আইনশৃঙ্খলার জন্য হুমকি

দেশের কিছু জায়গায় কয়েকটি স্যাটেলাইট টিভি চ্যানেলে সম্প্রচারিত অনুষ্ঠানের ছবির সঙ্গে শব্দের মিল পাওয়া যাচ্ছে না। বিটিআরসি বলছে, এসব শব্দে এফএম রেডিওর পাশাপাশি পুলিশ, র‌্যাব ও নিরাপত্তাবাহিনীর ওয়াকিটকিতে বলা কথাবার্তাও শোনা যাচ্ছে, যা আইনশৃঙ্খলার জন্য হুমকি।

বিষয়টি দ্রুত সমাধানে ক্যাবল অপারেটরদের নির্দেশ দিয়েছে বিটিআরসি।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

স্যাটেলাইট টিভি চ্যানেলগুলোর সম্প্রচারিত অনুষ্ঠানের ছবির সঙ্গে শব্দের গড়মিল পাওয়ার অভিযোগ বেশ কিছুদিন ধরেই করে আসছিলেন দর্শকরা। বিষয়টি আমলে নিয়ে দ্রুত সমাধানের কথা বলেছে বাংলাদেশ টেলিকম রেগুলেটরি কমিশন, বিটিআরসি। এতে বলা হয়, ক্যাবল টিভি অপারেটররা তরঙ্গ ব্যান্ডগুলোতে মডুলেটর ব্যবহারের মাধ্যমে বিভিন্ন টিভি চ্যানেলে সম্প্রচারিত অনুষ্ঠান সঞ্চালন করছে। এর ফলে কিছু জায়গায় ৫টি টিভি চ্যানেলের দর্শকরা অনুষ্ঠান চলার সময় এফএম রেডিও ও আইনশৃঙ্খলা বাহিনীর কথোপকথন, এমনকি প্রধানমন্ত্রীর প্রটোকলের কথোপকথনও শুনতে পাচ্ছে। এটি আইনশৃঙ্খলার জন্য হুমকির কারণ বলে উল্লেখ করা হয়েছে চিঠিতে।

সমস্যাটি অচিরেই কেটে যাবে বলে আশা করছেন বিটিআরসি চেয়ারম্যান। এরকম সমস্যা যাতে আর না হয় সেজন্য ক্যাবল টিভি অপারেটরদের নির্দিষ্ট সীমার তরঙ্গে মডুলেটর ব্যবহার না করতে নির্দেশ দিয়েছে বিটিআরসি।

 আরও দেখুন ভিডিও রিপোর্টে:

Bellow Post-Green View