চ্যানেল আই অনলাইন
হৃদয়ে বাংলাদেশ প্রবাসেও বাংলাদেশ

টাঙ্গাইলে সড়ক ও বসতবাড়িতে বাজারহাট

দেশে একে একে বাড়ছে করোনায় আক্রান্তের রোগীর সংখ্যা। সংক্রমণ রোধে সরকার গ্রহণ করেছে নানা পদক্ষেপ। সামাজিক দূরত্ব বজায়ে সচেতনতামূলক অভিযান পরিচালনা করছে প্রশাসন, পুলিশ ও সেনাবাহিনীর যৌথ দল। নিত্য প্রয়োজনীয় পণ্যের দোকান ও সীমিত আকারের কাচা বাজার খোলা থাকলেও প্রজ্ঞাপন জারি করে বন্ধ করে দেয়া হয়েছে সাপ্তাহিক হাট।

তবে এসব নির্দেশনা যেন কোনভাবেই আমলে নিচ্ছেনা সাধারণ মানুষ। হাট বন্ধে প্রশাসন নিয়মিত অভিযান পরিচালানা করলেও থামানো যাচ্ছেনা তাদের স্রোত।

বিজ্ঞাপন

বিজ্ঞাপন

সরেজমিনে টাঙ্গাইলের ঘাটাইলের সীমান্তবর্তী লোকেরপাড়া গ্রামে গিয়ে দেখা গেছে এক অভিনব দৃশ্য। ভূঞাপুরের শিয়ালকোল হাটটি প্রশাসন বন্ধ করে দেয়ায় পাশের উপজেলার সরু কাচা সড়ক ও মানুষের বসতবাড়ির খোলা স্থানে বসেছে হাট! সকল রকম পণ্যের সমহারে ক্রেতা-বিক্রেতাদের উপচেপড়া ভীড়! সরু সড়কটি পরিণত হয়েছে জনসমুদ্রে। নেই তাদের চোখেমুখে কোন শঙ্কা।

বিজ্ঞাপন

এবিষয়ে ভূঞাপুরের সহকারি কমিশনার (ভূমি) আসলাম হোসাইন বলেন, এলাকাটি আমাদের সীমানার বাইরে বলে এবিষয়ে আইনগত কোন ব্যবস্থা গ্রহণ করা যাচ্ছেনা।

এব্যাপারে ঘাটাইল উপজেলা নির্বাহী অফিসার অঞ্জন কুমার বলেন, বিষয়টি অবগত নই। তবে দ্রুততম সময়ে সমাগম বন্ধে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের কথা জানালেন তিনি।